• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২১, ০৪:২০ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৭, ২০২১, ০৪:২০ পিএম

এশিয়ার সেরা একাদশে ৩ টাইগার ক্রিকেটার

এশিয়ার সেরা একাদশে ৩ টাইগার ক্রিকেটার
সাকিব আল হাসান, মস্তাফিজুর রহমান ও মুশফিকুর রহিম। সংগৃহীত

দক্ষিণ এশিয়া যেন ক্রিকেটের জন্য জনপ্রিয় এক ভূখণ্ডের নাম। বর্তমান ক্রিকেটবিশ্বে অধিপত্য ধরে রেখেছে এই মহাদেশ। এইসব দেশের সেরা ক্রিকেটারদের নিয়ে প্রতি বছর এশিয়ার সেরা একাদশ তৈরি করে উইজডেন ইন্ডিয়া। এই বছর ঠিক এমনই একটি একাদশ তৈরি করেছে সংবাদমাধ্যম উইজডেন ইন্ডিয়া। যেখানে এই প্রথমবার তিন বাংলাদেশি ক্রিকেটার জায়গা করে নিয়েছে।

বাংলাদেশ থেকে এই তালিকায় থাকা তিনজন হলেন যথাক্রমে সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মুস্তাফিজুর রহমান। ব্যাটিং অর্ডার হিসেবে সাকিব পাঁচ ও মুশিকে ছয়ে রাখা হয়েছে। দলের উইকেটকিপার হিসেবেও থাকবেন মুশফিক। আর পেস বোলারদের মাঝে আছেন মুস্তাফিজ।

একাদশ তৈরির ক্ষেত্রে শর্ত ছিল, দলে অবশ্যই কমপক্ষে দুজন অলরাউন্ডার, একজন উইকেটরক্ষক এবং চারজন বোলার থাকতে হবে। এখানে আফগানিস্তান থেকে ক্রিকেটার জায়গা পেলেও শ্রীলঙ্কান কোনো খেলোয়াড়ের নাম নেই। এই একাদশের অধিনায়ক কে সেটি উল্লেখ করা হয়নি। 

একনজরে দেখে নিন এশিয়ার সেরা একাদশ: রোহিত শর্মা, ফখর জামান, বিরাট কোহলি, বাবর আজম, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ নবী, শাহিন শাহ আফ্রিদি, মুস্তাফিজুর রহমান, মুজিব উর রহমান ও জাসপ্রিত বুমরাহ।