• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৩, ১২:১৫ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৪, ২০২৩, ১২:১৫ এএম

থাকছে না বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান

থাকছে না বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান
ছবি ● সংগৃহীত

এবারের ওয়ানডে বিশ্বকাপ আয়োজন শুরু থেকেই গোলমেলে ছিল। ২০১৯ বিশ্বকাপে ১৬ মাস আগেই সূচি জানিয়ে দেয়া হয়েছিল। 

২০২৩ বিশ্বকাপের সূচি যখন জানা গেছে, তখন ২ মাসও বাকি ছিল না। সে সূচিতেও একের পর এক বদল আনতে হয়েছে আয়োজক ভারতকে। এর মধ্যেই গুঞ্জন ছড়িয়েছে, কোনও উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই শুরু হতে যাচ্ছে বিশ্বকাপ!

আগামী ৫ অক্টোবর বিশ্বকাপের প্রথম ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড।  এর আগে ৪ অক্টোবর স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় হওয়ার কথা উদ্বোধনী অনুষ্ঠান। এর আগেই অধিনায়কদের নিয়ে বিশেষ একটি পর্ব হবে।

সে উপলক্ষ্যে রোহিত শর্মা ছাড়া বাকি অধিনায়কদের আহমেদাবাদে উপস্থিত হওয়ার কথা। হঠাৎ খবর আসে উদ্বোধনী অনুষ্ঠান হচ্ছে না। এর সূত্র হিসেবে সবাই শুভায়ন চক্রবর্তীর একটি এক্স-বার্তা ব্যবহার করছে। কলকাতাভিত্তিক অনলাইন পোর্টাল রেভ স্পোর্টসের এই সাংবাদিক বলেছেন, ‘বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান হচ্ছে না।’ তবে ক্যাপটেনস ডে থাকছে বলে নিশ্চিত করেছেন তিনি।

এ ব্যাপারে তানুজ সিং নামে আরেক ক্রিকেট উৎসাহী জানিয়েছেন, উদ্বোধনী অনুষ্ঠানের বদলে সমাপনী অনুষ্ঠান বা ভারত-পাকিস্তান ম্যাচের আগে একটি অনুষ্ঠান করতে পারে বিসিসিআই। এ ব্যাপারে এখনও কোনও আনুষ্ঠানিক বক্তব্য পাওয়া যায়নি। 

এর আগে জানা গিয়েছিল উদ্বোধনী অনুষ্ঠানে থাকবে অভিনেতা রণবীর সিং, কিংবদন্তি আশা ভোসলে, শ্রেয়া ঘোষাল, অরিজিৎ সিং, তামান্না ভাট্টি, শঙ্কর। লেজার শো ও আঁতশবাজির ব্যবস্থা রাখা হবে বলেও জানিয়েছে বিভিন্ন সংবাদমাধ্যম।   

জাগরণ/খেলা/বিশ্বকাপক্রিকেট/এসএসকে/এমএ