• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: আগস্ট ৯, ২০১৯, ০৪:২২ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৯, ২০১৯, ০৪:৪১ পিএম

বঙ্গবন্ধু সেতুর পাশে ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বিচ্ছিন্ন

জাগরণ প্রতিবেদক
বঙ্গবন্ধু সেতুর পাশে ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বিচ্ছিন্ন

দেশের উত্তরবঙ্গমুখী বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাশে খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়েছে। এর ফলে উত্তরবঙ্গের ২১টি জেলার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। আর তাতে করে চরম ভোগান্তিতে পড়েছেন ঈদ উপলক্ষে ঘরে ফেরা মানুষ।

শুক্রবার (৯ আগস্ট) দুপুর সোয়া একটার দিকে বগি দুটি লাইনচ্যুত হয়। তবে এতে কোনও হতাহতের ঘটনা ঘটেনি। খবর পেয়ে উদ্ধারকারী রিলিফ ট্রেন ঘটনাস্থলে যাচ্ছে।

জানা যায়, সকাল পৌনে সাতটার দিকে ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে ছেড়ে যাওয়ার কথা থাকলেও প্রায় দেড় ঘণ্টা দেরিতে ছাড়ে ট্রেনটি। বেলা সোয়া একটার দিকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পাশে যাওয়ার পর ট্রেনটির দুটি চাকা লাইনচ্যুত হয়। এ কারণে উত্তরাঞ্চলের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। 

বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (পাকশি) মিজানুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন। তবে কতক্ষণ পর উদ্ধার কাজ শেষ হবে সে ব্যাপারে তিনি নিশ্চিত করে জানাতে পারেননি। তবে আশা করা হচ্ছে খুব দ্রুত সময়ের উদ্ধার কাজ শেষ হয়ে যাবে।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) মোশারফ হোসেন বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড় দিয়ে ওঠার সময় ট্রেনটির একটি বগি লাইনচ্যুত হয়। এতে কেউ হতাহত হয়নি। এ ঘটনায় উত্তরবঙ্গের সঙ্গে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। বগিটি উদ্ধারে ঢাকা থেকে সংশ্লিষ্টরা রওনা দিয়েছেন।

এইচএম/এসএমএম/এনআই

আরও পড়ুন

Islami Bank