• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২২, ২০১৯, ০৬:২১ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২২, ২০১৯, ০৬:২১ পিএম

নির্মাণাধীন বিল্ডিংয়ের ছাদ ধসে আহত ৬

নির্মাণাধীন বিল্ডিংয়ের ছাদ ধসে আহত ৬

ময়মনসিংহের ভালুকা উপজেলায় মল্লিকবাড়ি ইউনিয়নে মামারিশপূর গ্রামে বেস্ট সার্ভিস লি. এর প্রস্তাবিত নির্মাণাধীন একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের দুতলা ভবনের ছাদ ধসে ৬ নির্মাণ শ্রমিক আহত হয়েছেন। ফায়ার সার্ভিসের লোকজন আড়াই ঘণ্টা চেষ্টা করে আল আমীন নামে এক শ্রমিককে ধসে যাওয়া ছাদের নিচ থেকে রড এবং ঢালাই কেটে তাকে উদ্ধার করে। ঘটনাটি ঘটে সোমবার (২২ জুলাই) দুপুরে।

স্থানীয় সূত্রে জানাযায়, কয়েক দিন পূর্বে প্রস্তাবিত বিশ্ববিদ্যালয়ে দুতলার ছাদের কাজ শেষ করে। ঘটনার সময় ১০/১২ জন শ্রমিক ওই ছাদের নিচে কাজ করার সময় হঠাৎ ছাদ ধসে পড়ে। এতে ৬ জন শ্রমিক ধসে যাওয়া ছাদের নিচে আটকা পড়ে যায়। এ সময় অন্যান্য শ্রমকিরা এসে আহত শ্রমিকদের উদ্ধার করে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। 

এক জন শ্রমিক ধসে যাওয়া ছাদের নিচে আটকে গেলে ভালুকা ফায়ার সার্ভিসের ৩টি ইউনিটসহ মোট ৪টি ইউনিট আড়াই ঘণ্টা চেষ্টা করে আল আমীন নামে শ্রমিককে জীবিত অবস্থায় উদ্ধার করে। আহত আল আমীন সুনামগঞ্জ জেলার জালাল উদ্দিনের ছেলে। খবর পেয়ে ভালুকা উপজলা নির্বাহী অফিসার ও ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ ঘটনাস্থল পরিদর্শন করেন।
 
এ ঘটনায় জেলা প্রশাসকের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামালকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন- উপজেলা প্রকৌশলী ফরিদুল ইসলাম, ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাইন উদ্দিন, ভালুকা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ইকবাল হাসান।

ভালুকা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার  ইকবাল হাসান জানান, খবর পেয়েই আমরা ৪টি ইউনিট আহতদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেছি। আল আমীন নামে একজন শ্রমিককে ধসে যাওয়া ছাদের নিচ থেকে জীবিত উদ্ধার করেছি।

ভালুকা উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামাল বলেন, ফায়ার সার্ভিস ও পুলিশ আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  চিকিৎসা দেয়া হয়েছে। 

কেএসটি
 

আরও পড়ুন