• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৩১, ২০১৯, ০৬:৩২ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩১, ২০১৯, ০৬:৩২ পিএম

মোরেলগঞ্জে প্রতিপক্ষের হামলায় আ‍‍`লীগ কর্মী নিহত

মোরেলগঞ্জে প্রতিপক্ষের হামলায় আ‍‍`লীগ কর্মী নিহত
নিহত আব্দুস সালাম সরদার - ছবি : জাগরণ

বাগেরহাটের মোরেলগঞ্জে পূর্বশত্রুতার জের ধরে প্রতিপক্ষের হামলায় আব্দুস সালাম সরদার (৩৫) নামের আওয়ামী লীগের এক কর্মী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন অন্তত ১০ জন। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ দুজনকে আটক করেছে।

মঙ্গলবার (৩০ জুলাই) দিনগত রাত ৩টার দিকে মোরেলগঞ্জ উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের ছোট কুমারখালী গ্রামে এই হামলার ঘটনা ঘটে। নিহত আব্দুস সালাম সরদার ছোট কুমারখালী গ্রামের প্রয়াত এরফান সরদারের ছেলে।

পুলিশ জানায়, ছোট কুমারখালী গ্রামের কবির মোল্লার সাথে সালাম সরদারদের পরিবারের জমিসংক্রান্ত পূর্ব বিরোধ রয়েছে। সেই বিরোধের জেরে মঙ্গলবার দিনগত রাত তিনটার দিকে কবির মোল্লার নেতৃত্বে একদল সন্ত্রাসী লোহার রড, হাতুড়ি ও ধারালো অস্ত্র নিয়ে সরদার বাড়িতে এসে প্রথমে দরজা-জানালা ভাঙচুর করে। এতে এই পরিবারের পাঁচজনসহ কমপক্ষে ১০ জন আহত হন। পরে পরিবারের অন্য সদস্যরা আহতদের উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আব্দুস সালাম সরদারকে মৃত ঘোষণা করেন।

স্বজনদের অভিযোগ, বিএনপির আমলে কবির মোল্লাসহ কয়েকজন আমাদের বাগানবাড়ি দখল করে নেয়। এরপর ওই জমি ফেরত নিতে চাইলে পরিকল্পিতভাবে রাতের আঁধারে ৬টি বাড়িতে হামলা ও ভাঙচুর করে। আমাদের নিশ্চিহ্ন করে দিতেই তাদের এ তাণ্ডব। আমরা এর বিচার চাই।

বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মো. রিয়াজুল ইসলাম বলেন, হামলায় একজন নিহত ও কয়েকজন আহত হয়েছেন। আহতদের মধ্যে তিনজনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি বলেন, একই গ্রামের সরদার ও মোল্লা পরিবারের মধ্যে পূর্ব বিরোধের জেরে এই হামলার ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ইতোমধ্যে হামলায় জড়িত মন্টু মোল্লা ও জাফর শেখকে আটক করেছি। অন্যদের আটকের চেষ্টা চলছে।

এনআই

আরও পড়ুন