• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১৫, ২০১৯, ০৭:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৫, ২০১৯, ০৭:৪৬ পিএম

ভিজিএফের চাল আত্মসাৎ : পাবনায় ইউপি চেয়ারম্যানসহ আটক ৩

ভিজিএফের চাল আত্মসাৎ : পাবনায় ইউপি চেয়ারম্যানসহ আটক ৩
চাল আত্মসাতের অভিযোগে আটক আতাইকুলা ইউপির চেয়ারম্যান খন্দকার আতিয়ার রহমান ছবি : জাগরণ

ভিজিএফের চাল আত্মসাতের অভিযোগে পাবনার আতাইকুলা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান খন্দকার আতিয়ার রহমানসহ তিনজনকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ভিজিএফের ৩৮ বস্তা চাল উদ্ধার করা হয়।

আতাইকুলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান জানান, বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকালে আতাইকুলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার আতিয়ার রহমানের গাড়িচালক উজ্জ্বল হোসেন এবং পরিষদের চৌকিদার মিলন হোসেন ভিজিএফের ১৬ বস্তা চাল গঙ্গারামপুর বাজারে জনৈক রবিউল ইসলামের দোকানে বিক্রি করছিলেন। এ সময় বিষয়টি জানতে পেরে তাদের আটক করে পুলিশে সোপর্দ করে এলাকাবাসী।

পুলিশ বিষয়টি পাবনা সদর উপজেলা প্রশাসনকে জানালে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোকসানা মিতা আটক গাড়িচালক উজ্জ্বল ও চৌকিদার মিলনের স্বীকারোক্তি অনুযায়ী ইউনিয়ন পরিষদের একটি কক্ষ থেকে আরো ২২ বস্তা চাল উদ্ধার করে চেয়ারম্যান খন্দকার আতিয়ার রহমানকে আটকের নির্দেশ দেন। পরে চেয়ারম্যানকে তার কার্যালয় থেকে আটক করে পুলিশ।

এ ঘটনায় ভিজিএফ চাল বিতরণে সংযুক্ত কর্মকর্তা ফরহাদ লতিফ বাদী হয়ে চেয়ারম্যানসহ চারজনকে আসামি করে থানায় অভিযোগ দায়ের করেছেন। 

থানার ওসি মনিরুজ্জামান আরো জানান, সরকারি কর্মচারী হওয়ায় অভিযোগ ও সিজার লিস্টসহ অভিযুক্তদের দুদকের কাছে হস্তান্তর করা হবে। দুদক পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করবে।

এনআই

আরও পড়ুন