• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৯, ২০১৯, ০৫:২৭ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৯, ২০১৯, ০৫:২৭ পিএম

ভাবির ৩ বছর, দেবরের যাবজ্জীবন

ভাবির ৩ বছর, দেবরের যাবজ্জীবন

স্ত্রীর পরকীয়ার বলি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার শফিকুল ইসলাম হত্যা মামলায় তার স্ত্রী মরিয়মকে (২৫) তিন বছর ও সৎভাই জসিমকে (২৬) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ শফিউল আজম এ দণ্ডাদেশ দেন। দণ্ডপ্রাপ্ত জসিম নবীনগর উপজেলার ইব্রাহিমপুর ইউনিয়নের সাহেবনগর গ্রামের ইদ্রিস মোল্লার ছেলে ও মরিয়ম ইব্রাহিমপুর গ্রামের লাল মিয়ার মেয়ে।

আদালত সূত্রে জানা গেছে, শফিকুল ইসলামের স্ত্রী মরিয়মের সঙ্গে তার সৎভাই জসিমের পরকীয়া ছিল। ২০১২ সালের ৩ অক্টোবর দিবাগত রাতে নিজ ঘরে জসিম ও মরিয়মকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলেন শফিকুল। পরে জসিম ও মরিয়ম দুজনে মিলে বালিশচাপা দিয়ে শ্বাসরোধ করে শফিকুলকে হত্যা করেন। হত্যাকাণ্ডের ঘটনা ধামাচাপা দিতে তড়িঘড়ি করে শফিকুলকে দাফন করা হয়। পরে ২৫ অক্টোবর শফিকুলের খালাতো ভাই রাজন বাদী হয়ে আদালতে মামলা করেন।

বৃহস্পতিবার মামলার রায় ঘোষণার সময় মরিয়ম আদালতে উপস্থিত ছিলেন। তবে জসিম পলাতক। রাষ্ট্রপক্ষের আইনজীবী ও জেলা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) দ্বীন ইসলাম রায়ে সন্তোষ প্রকাশ করেছেন। তবে রায়ের ব্যাপারে আসামিপক্ষের আইনজীবীর বক্তব্য পাওয়া যায়নি।

এনআই

আরও পড়ুন