• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০১৯, ১১:৪৫ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২, ২০১৯, ১১:৫৪ এএম

পাবনায় মোটর শ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি 

পাবনায় মোটর শ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি 

পাবনায় মজুরি বৃদ্ধির দাবিতে সোমবার (২ সেপ্টেম্বর) সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করছেন মোটর শ্রমিকরা। এ কারণে সকালে পাবনা থেকে কোনও দূরপাল্লার বাস ছেড়ে যায়নি। ফলে এসব রুটে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। অনেকে বাধ্য হয়ে বিকল্প উপায়ে বেশি ভাড়া দিয়ে গন্তব্যে যাচ্ছেন।

শ্রমিকদের অভিযোগ, দীর্ঘদিন ধরে মোটর মালিক গ্রুপ সরকার নির্ধারিত বর্ধিত ভাড়া নিচ্ছেন। ভাড়া বাড়ার কারণে দূরপাল্লার কোচগুলোর শ্রমিকরা তাদের বেতন বাড়ানোর জন্য ৩ মাস ধরে দাবি জানিয়ে আসছেন। কিন্তু আশ্বাস দিলেও বেতন বাড়ানোর উদ্যোগ নিচ্ছে না মোটর মালিক গ্রুপ।

এ কারণে গতকাল রোববার রাতে পাবনা জেলা মোটর শ্রমিক ইউনিয়ন এক বৈঠকে নির্দিষ্টকালের কর্মবিরতির সিদ্ধান্ত নেন। ্এরই ধারাবাহিকতায়  তারা নির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছেন। ফলে পাবনা থেকে ঢাকা-চট্টগ্রামসহ দুরপাল্লার কোচ এবং আভ্যন্তরীণ রুটে আঞ্চলিক বাস চলাচল বন্ধ রয়েছে। তবে ঢাকা থেকে পাবনার ওপর দিয়ে অন্যান্য জেলা ও বিভাগের বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

পাবনা জেলা মোটর শ্রমিক ইউনিয়নের লাইন সম্পাদক আলাল হোসেন জানান, শ্রমিকদের দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের কর্মবিরতি চলবে। আশা করছি মালিক পক্ষ বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখবেন।

একেএস

আরও পড়ুন