• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০১৯, ০৬:০৮ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৩, ২০১৯, ০৬:০৮ পিএম

বাবা-মায়ের বিরুদ্ধে নও-মুসলিম মেয়ের সংবাদ সম্মেলন

বাবা-মায়ের বিরুদ্ধে নও-মুসলিম মেয়ের সংবাদ সম্মেলন
সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছেন রমা চক্রবর্তী ওরফে মোছা. তনু আক্তার  -  ছবি : জাগরণ

মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদে সাতক্ষীরার শ্যামনগরে নও-মুসলিম এক মেয়ে তার বাবা-মায়ের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকালে সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করেন উপজেলার নকিপুর গ্রামের ভবেন্দ্র নাথ চক্রবর্তীর মেয়ে রমা চক্রবর্তী ওরফে নও-মুসলিম মোছা. তনু আক্তার (বর্তমান নাম)।

লিখিত বক্তব্যে তনু বলেন, নকিপুর পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে অধ্যয়নকালে একই উপজেলার হায়বাতপুর গ্রামের শাহাদাত হোসেনের ছেলে তুহিন ইসলামের সাথে তার পরিচিতি ও জানাশোনা হয়। এর ফলে প্রতিনিয়ত দেখা-সাক্ষাৎ, কথাবার্তা, মোবাইলে আলাপ-আলোচনায় ধীরে ধীরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এই সম্পর্ক চিরদিন অটুট রাখার জন্য উভয়ে বিয়ে করতে একমত হন।

চলতি বছরের ৪ ফেব্রুয়ারি তনু স্বেচ্ছায়, স্বজ্ঞানে, বিনা প্ররোচনায় ময়মনসিংহ নোটারি পাবলিক কার্যালয়ে হাজির হয়ে এফিডেভিটের মাধ্যমে সনাতন ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। এরপর ১ লাখ ৫০ হাজার টাকা দেনমোহর ধার্য করে এফিডেভিটমূলে তারা বিবাহবন্ধনে আবদ্ধ হন।

কিন্তু তাদের বিয়ের বিষয়টি মেনে নিতে পারেননি নও-মুসলিম তনুর বাবা-মাসহ পরিবারের লোকজন। তার বাবা তাকে ১৭ বছরের নাবালিকা দেখিয়ে তার স্বামী তুহিনকে প্রধান আসামি করে আরো ৫-৬ জনের নামে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। অথচ জন্ম নিবন্ধন ও এসএসসির সার্টিফিকেট অনুযায়ী তার বর্তমান বয়স ১৮ বছর ৭ মাস। বর্তমানে তিনি সন্তানসম্ভবা।বর্তমানে স্বামী ছাড়া তাকে দেখার আর কেউ নেই। এ সময়ে স্বামীকে কাছে পাওয়া তার একান্ত জরুরি।

এ অবস্থায় নও-মুসলিম তনু আক্তার যাতে আইনগত ও আদালতের সহযোগিতা পান সে জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন।

এনআই

আরও পড়ুন