• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০১৯, ০৬:৫৭ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৮, ২০১৯, ০৬:৫৭ পিএম

১০৪ বছর বয়সী ছখিনার দায়িত্ব নিলেন ইউএনও

১০৪ বছর বয়সী ছখিনার দায়িত্ব নিলেন ইউএনও
বৃদ্ধা ছখিনার হাতে বয়স্ক ভাতার কার্ড তুলে দেন ইউএনও মো. কামরুজ্জামান  -  ছবি : জাগরণ

বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর অবশেষে বাগেরহাটের মোরেলগঞ্জে ১০৪ বছর বয়সী বৃদ্ধা সেই ছখিনা বেগমের সকল দায়দায়িত্ব নিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)।

বারইখালী ইউনিয়নের উত্তর সুতালড়ী গ্রামের মৃত আফেল উদ্দিনের স্ত্রী ছখিনা বেগম ১০৪ বছর বয়সেও কোনো প্রকার সরকারি সাহায্য পাননি। বিভিন্ন গণমাধ্যমে এমন খবর প্রচারের পর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান রোববার (৮ সেপ্টেম্বর) সকালে ওই বৃদ্ধাকে খুঁজে তার অফিসে আনেন। এ সময় তিনি সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে ডেকে ছখিনা বেগমের নামে বয়স্ক ভাতার কার্ড ইস্যু করান।

ছখিনা বেগমের মতে, তার বয়স এখন ১০৪ বছর। স্বামী মারা গেছেন ১৯৭৩ সালে। ৪ ছেলেমেয়ে যে যার মতো বিভিন্ন শহরে দিনমজুরি খেটে সংসার চালান। বর্তমানে ওই গ্রামেই থাকেন তিনি, তবে নিজের বলে কিছু নেই। থাকেন দরিদ্র নাতি সবুজ শেখের ঘরে। বিভিন্নজনের দেয়া সাহায্যে চলে তার নৈমিত্তিক খরচ।

ছখিনা বেগমকে নিয়ে বৃহস্পতিবার সংবাদ প্রচার হলে বিষয়টি নজরে আসে বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামানের। সরকারি সুবিধাবঞ্চিত ওই হতদরিদ্র বয়স্ক নারী ছখিনা বেগমকে নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এনে সম্মানের সাথে তার হাতে তুলে দেয়া হয় বয়স্ক ভাতার কার্ড, ৩০ কেজি চাল ও দুই পিস শাড়ি।

নির্বাহী কর্মকর্তা এ সময় বলেন, ‘ছখিনা বেগম এমন বৃদ্ধ বয়স পর্যন্ত সাহায্যের আওতায় আসেননি, এটা দুঃখজনক। এখন থেকে তার সকল দায়িত্ব আমি নিলাম।’ বিষয়টি নজরে আনার জন্য তিনি গণমাধ্যমকর্মীদের ধন্যবাদ জানান।

এনআই

আরও পড়ুন