• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০১৯, ০৬:০২ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৮, ২০১৯, ০৬:০২ পিএম

মাগুরায় আন্তজেলা ডাকাতদলের ৭ সদস্য আটক

মাগুরায় আন্তজেলা ডাকাতদলের ৭ সদস্য আটক
পুলিশের অভিযানে আটক ৭ ডাকাত  -  ছবি : জাগরণ

মাগুরায় শনিবার (২৮ সেপ্টেম্বর) আন্তজেলা গরু ডাকাতদলের ৭ সদস্যকে আটক করেছে পুলিশ। এ সময় ডাকাতি হওয়া ১৪টি গরু উদ্ধারসহ ডাকাতির কাজে ব্যবহৃত ট্রাক জব্দ করেছে পুলিশ।

আটককৃত আন্তজেলা ডাকাতদলের সদস্যরা হচ্ছে ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার মুরাইল পূর্বপাড়ার হারুন মোল্যার ছেলে শিমুল মোল্যা (৩৫), একই উপজেলার কান্দাকুল গ্রামের মিজানুর শেখের ছেলে মিলন শেখ (২৫), ফরিদপুরের কোতোয়ালি থানার কানাইপুরের ইদ্রিসের ছেলে দিদার (২৬), কানাইপুরের শ্রীফলতলী গ্রামের গনি শেখের ছেলে সুমন শেখ (২৫), মধুখালী উপজেলার পাইকপাড়া গ্রামের খলিল শেখের ছেলে মিরাজ (৪০), একই উপজেলার পশ্চিম গঙ্গাবর্দী গ্রামের আব্দুর রশিদের ছেলে আলমগীর হোসেন (২৮) ও রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার গোবিন্দপুর পূর্ব পাড়ার মালেক মোল্যার ছেলে মোশাররফ (২০)।

পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান শনিবার দুপুরে সদর থানা মিলনায়তনে প্রেস ব্রিফিংয়ে জানান, পুলিশ জানতে পারে, মাগুরা সদর উপজেলার আঙ্গারদাহ গ্রামের একটি বাড়িতে ডাকাতির প্রস্তুতির সময় এক ডাকাতকে আটক করে এলাকাবাসী। এ সময় সেখান থেকে ট্রাকসহ ৮ থেকে ১০ ডাকাত পালিয়ে যায়। পরে স্থানীয়রা শিমুল মোল্যা নামের ওই ডাকাতকে আটক করে পুলিশের হাতে তুলে দেয়। তার দেয়া তথ্যমতে শনিবার ভোরে মাগুরা-ঢাকা রোডে একটি ট্রাকে তল্লাশি চালিয়ে একটি রামদা, একটি টর্চলাইট ও মোবাইল ফোনসহ অন্য ডাকাতদের আটক করে। এ সময় তাদের স্বীকারোক্তি মোতাবেক মাগুরা পুলিশ কুষ্টিয়া জেলার ভেড়ামারা থানার গোপীনাথপুর গ্রামের আলাল ব্যাপারীর গোপন খামার থেকে ডাকাতি হওয়া ৩টি গরুসহ মোট ১৪টি গরু উদ্ধার করে।

আটককৃতরা জানিয়েছে, কুষ্টিয়া জেলার ভেড়ামারা উপজেলার শিশির নামে এক ব্যক্তি তাদের লিডার। তার নেতৃত্বেই আন্তজেলা ডাকাতদল দীর্ঘদিন ধরে মাগুরাসহ বিভিন্ন জেলায় ডাকাতি করে আসছিল।

প্রেস ব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, কাজী আহসান হাবীব, মো. ইব্রাহিম, সদর থানার ওসি সিরাজুল ইসলাম, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ২৫ সেপ্টেম্বর মাগুরা সদর উপজেলার লক্ষ্মীকান্দর গ্রামে রুহাত ডেইরি ফার্ম হতে ৭টি গরু ডাকাতির ঘটনা ঘটে। এ ব্যাপারে মাগুরা সদর থানায় অভিযোগ দায়ের করা হলে পুলিশ বিশেষ অভিযান চালিয়ে আন্তজেলা ডাকাতদলের এই ৭ সদস্যকে আটক করে।

এনআই

আরও পড়ুন