• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০১৯, ০৩:৩৯ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৭, ২০১৯, ০৩:৩৯ পিএম

প্রেমের ফাঁদ পেতে অপহরণ : দুই নারীসহ গ্রেফতার ৪

প্রেমের ফাঁদ পেতে অপহরণ : দুই নারীসহ গ্রেফতার ৪

খুলনায় প্রেমের ফাঁদ পেতে এক ব্যক্তিকে অপহরণ করে মুক্তিপণ দাবিকারী দুই নারীসহ চার অপহরণকারীকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ অপহৃত ব্যক্তিকে উদ্ধার করেছে। অপহৃত ব্যক্তি বাগেরহাট জেলার রামপাল উপজেলার শ্রীফলতলা গ্রামের মো. মতি শেখের ছেলে ইয়ামীন শেখ (২৮)। বুধবার (১৬ অক্টোবর) রাত ১১টার দিকে খুলনা মেট্রোপলিটন পুলিশের লবণচরা থানা পুলিশ এ অভিযান পরিচালনা করে। 

অপহরণকারীরা হচ্ছেন- লবনচরা থানা এলাকায় বসবাসকারী নওয়াব আলীর ছেলে মো. মঞ্জু শেখ (৫০), মোহাম্মাদীয়া পাড়ার  সুলতান গাজীর ছেলে মো. রুহুল আশীন গাজী (৪৫), আব্দুল আজিজজের স্ত্রী আছিয়া বেগম (৩২) এবং ঘটনার নায়িকা মোক্তার  হোসেনের স্ত্রী নাজমীন (২২)। 

পুলিশ জানায়, আনুমানিক এক মাস পূর্বে ভিকটিম ইয়ামিন শেখের সাথে আসামি নাজমিনের পরিচয় হয়। আসামিরা নাজমিনকে দিয়ে ফাঁদ পেতে ইয়ামিনকে অপহরণ করে মুক্তিপণ আদায়ের পরিকল্পনা করে। পরিকল্পনা অনুয়ায়ী বুধবার ইয়ামিনকে বাগেরহাট রামপাল থেকে ফুসলিয়ে মোহাম্মদীয়াপাড়ায় আনে। সেখানে সন্ধ্যা পৌনে ৬টার দিকে আসামিরা ইয়ামিনকে মোহাম্মদীয়াপাড়া আমতলা মহিলা মাদ্রাসার একটি পরিত্যক্ত কক্ষে নিয়ে হাত-পা বেঁধে মারধর করে। অপহরণকারী প্রতারকচক্র তার নিকট দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণ পরিশোধের জন্য ইয়ামিনের আত্মীয়ের নিকট একটি বিকাশ নম্বর দেয়। রাত আনুমানিক ১০টার দিকে দারোগার লিজ নামক স্থানে মুক্তিপণের টাকা নিতে আসে। সেখানে আগে থেকে ওঁৎপেতে থাকা লবণচরা থানা পুলিশ আসামি  আছিয়া, নাজমিন ও রুহুল আমিনকে আটক করে। তাদের স্বীকারোক্ত মতে মোহাম্মদীয়াপাড়া আমতলা মহিলা মাদ্রাসার ঐ পরিত্যক্ত কক্ষ থেকে ভিকটিম ইয়ামিনকে পুলিশ উদ্ধার করে। সেখানে উপস্থিত মঞ্জু শেখকে গ্রেফতার করে। এ সময় আসামি মোশারফ ও লিটন পলিয়ে যেতে সক্ষম হয়।

খুলনা মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র উপ-পুলিশ কমিশনার শেখ মনিরুজ্জামান মিঠুর জানান, প্রাথমিকভাবে জানা যায় আসামিরা একটি পেশাদার অপহণকারী চক্র। তারা দীর্ঘদিন যাবত নারীদের মাধ্যমে বিভিন্ন লোককে ফাঁসিয়ে আটক করে মুক্তিপণ আদায় করছে। এ ঘটনার বিষয়ে লবণচরা থানায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে।

কেএসটি

আরও পড়ুন