• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৫, ২০১৯, ০২:১৬ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৫, ২০১৯, ০২:১৬ পিএম

৪শ ফিট বাঁশের সাঁকোর উদ্বোধন

৪শ ফিট বাঁশের সাঁকোর উদ্বোধন

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার গড্ডিমারী ইউনিয়নে ‘ফ্রেন্ডশিপ সোস্যাল ওয়ার্ক’ নামে একটি সংগঠনের সদস্যরা নিজ উদ্যোগে নির্মাণ করা ৪শ ফিট বাঁশের সাঁকোটির উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (৫ নভেম্বর) সকালে হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সম্পাদক মাহমুদুল হাসান সোহাগ এ সাঁকোটির উদ্বোধন করেন। এ সময় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক শ্যামল ও জেলা পরিষদ সদস্য মর্জিনা বেগম উপস্থিত ছিলেন। 

ওই সংগঠনের সভাপতি ও সাবেক ইউনিয়ন পরিষদ সদস্য নুরনবী জানান, গড্ডিমারী ইউনিয়নের মধ্য গড্ডিমারী গ্রামে একটি ব্রিজ ২০১৫ সালের বন্যায় ভেঙে যায়। ফলে সিঙ্গিমারী ইউনিয়নের সাথে গড্ডিমারী ইউনিয়নের যোগাযোগের একটি পথ বন্ধ হয়ে যায়। ২০১৭ সালের বন্যায় ভাঙা ব্রিজটির দুই পাশে প্রায় সাড়ে ৩শ ফিট রাস্তাও ভেঙে যায়। ফলে মিলনবাজার আবুল হোসেন আহম্মেদ মাদ্রাসা, আফজাল হোসেন দাখিল মাদ্রাসা, গড্ডিমারী দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়, মধ্য গড্ডিমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীসহ ৩ গ্রামের লোকজনকে গড্ডিমারী মেডিকেল মোড় হয়ে ঘুরে চলা চল করতে হয়েছে। এলাকাবাসীর দুর্ভোগ দেখেই ‘ফ্রেন্ডশিপ সোস্যাল ওয়াক’ এ বাঁশের সাঁকো তৈরির পরিকল্পনা করে।

ওই এলাকার জাবেদ আলী, রফিকুল ইসলাম জানান, ব্রিজ ও রাস্তা ভেঙে যাওয়ায় আমাদের গড্ডিমারী মেডিকেল মোড় ঘুরে বড়খাতা হাট ও মিলনবাজার যেতে হয়। সাঁকোটি নির্মাণ হওয়ায় দুরত্ব কমে যাবে এবং সময়ও কম লাগবে। 

মিলনবাজার আবুল হোসেন আহম্মেদ মাদ্রাসার শিক্ষার্থী রোকসানা আক্তার, সফিকুল ইসলাম, মোশারফ হোসেন বলেন, ব্রিজ ও রাস্তাটি ভেঙে যাওয়ার কারণে গত ৪ বছর ধরে ৫ কিলোমিটার রাস্তা ঘুরে মাদ্রাসায় যেতে হয়। এলাকার বড় ভাইয়েরা আমাদের কষ্ট দেখে বাঁশের সাঁকো নির্মাণ করছেন। 

হাতীবান্ধা উপজেলার গড্ডিমারী বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন কলেজের অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক শ্যামল বলেন, এলাকার লোকজনের দুর্ভোগ দেখে ফ্রেন্ডশিপ সোস্যাল ওয়ার্ক’র সদস্যরা ৪শ ফিট বাঁশের সাঁকো নির্মাণ করছেন। এ সাঁকো নির্মাণের ফলে ওই এলাকার প্রায় ৬/৭ হাজার লোকজনের চলাচলের দুর্ভোগ কমে যাবে। 

কেএসটি

আরও পড়ুন