• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২২, ২০১৯, ০৮:২১ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২২, ২০১৯, ০৮:২১ পিএম

চাটমোহরের জারদিস মোড়-মান্নাননগর সড়ক

ঝাঁকুনিতে কাহিল যাত্রীরা, হিমশিম খাচ্ছেন চালকেরা

ঝাঁকুনিতে কাহিল যাত্রীরা, হিমশিম খাচ্ছেন চালকেরা
চাটমোহরের জারদিস মোড়-হাণ্ডিয়াল-মান্নাননগর সড়কটি এখন ‘দুর্ভোগ ফাঁদ’  -  ছবি : জাগরণ

১৮ কিলোমিটার পাকা সড়কটিতে একটু পরপরই আছে ছোট-বড় খানাখন্দ। কিছু কিছু জায়গায় জোড়াতালি রয়েছে ইটের। ইট বিছানো আছে একটানা অনেকখানি অংশে। এতে যানবাহনে চলাচলের সময় অসহ্য ঝাঁকুনিতে কাহিল হচ্ছেন যাত্রীরা। আর যানবাহন নিয়ন্ত্রণ করতে হিমশিম খাচ্ছেন চালকেরা। ঘটছে ছোটখাটো দুর্ঘটনা।

পাবনার চাটমোহরের ৪ ইউনিয়নের আনুমানিক ৫০ হাজার মানুষ জারদিস মোড়-মান্নাননগর সড়কে যাতায়াত করছেন। চলাচলে রোগী, শিশু ও নারীদের কষ্ট হচ্ছে সবচেয়ে বেশি। সড়কটি সংস্কারের ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের কোনো পদক্ষেপ চোখে পড়ছে না। এতে ক্ষোভ ও হতাশা বাড়ছে ভুক্তভোগীদের।

হাণ্ডিয়াল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেনের কথায়, সবচেয়ে বড় সমস্যা দুর্ঘটনা। রোগীদের নিয়ে যেতে কষ্ট হচ্ছে। অনেক গর্ভবতী মায়ের সড়কেই সন্তান প্রসব হচ্ছে। যানজট সৃষ্টি হচ্ছে।

জানা গেছে, হাণ্ডিয়াল, নিমাইচড়া, বিলচলন ও ছাইকোলো (আংশিক) ইউনিয়নের মানুষ এ সড়কে চলাচল করেন। এছাড়া প্রয়োজনে যাতায়াত করেন অন্য এলাকারও মানুষ।

সড়ক ও জনপথ বিভাগ পাবনার নির্বাহী প্রকৌশলী সমীরণ রায় বলছেন, এ কাজ অনেক আগেই শেষ হয়েছে। কাগজপত্র না দেখে কিছু বলা যাচ্ছে না। এখন মিটিংয়ে আছি।

এনআই

আরও পড়ুন