• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২৫, ২০১৯, ০১:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৫, ২০১৯, ০১:৩৪ পিএম

নেতা-কর্মীদের মাঝে উৎসবের আমেজ

৩ ডিসেম্বর নড়াইল জেলা আ.লীগের সম্মেলন

৩ ডিসেম্বর নড়াইল জেলা আ.লীগের সম্মেলন

নড়াইল জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আগামী ৩ ডিসেম্বর। প্রায় পাঁচ বছর পর অনুষ্ঠিত হতে যাওয়া সম্মেলনকে ঘিরে নেতা-কর্মীদের মাঝে উৎসবের আমেজ। ত্রি-বার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে পোস্টারিং, ফেস্টুন ও তোরণ নির্মাণ করা হচ্ছে। সব মিলিয়ে দলীয় নবীন-প্রবীণ নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা গেছে। শহরের সুলতান মঞ্চে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

দলীয় সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ১৫ ফেব্রুয়ারি নড়াইল জেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস দ্বিতীয়বারের মত সভাপতির দায়িত্ব পালন করছেন। আর প্রথমবারের মত সাধারণ সম্পাদক নির্বাচিত হন নিজাম উদ্দিন খান নিলু পরবর্তীতে সদর উপজেলা পরিষদ নির্বাচিনে চেয়ারম্যান নির্বাচিত হন। 

আগামী মাসের ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলনের তারিখ নির্ধারণ হওয়ায় তার আগেই জেলা সম্মেলন সম্পন্ন হচ্ছে। চলছে আলোচনা কে হচ্ছে জেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক? জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস তিনিই কি তৃতীয় বারের মত সভাপতি হিসাবে হ্যাট্টিক করছেন? নাকি সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলুকে সভাপতি করে নতুন সাধারণ সম্পাদক ঘোষণা করা হবে? নাকি বর্তমান কমিটিই বহাল থাকছে? এ নিয়ে চলছে জোর আলোচনা।

নড়াইল জেলা আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের আনাগোনায় প্রাণ ফিরে পেয়েছে শহরের বাস টার্মিনালস্থ দলীয় কার্যালয়। দলীয় যে কোনো কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে অংশ নিচ্ছেন সকল নেতাকর্মী। সভাপতি ও সাধারণ সম্পাকের দায়িত্বে আসার জন্য দলীয় নেতারা নড়েচড়ে বসেছেন। গোপনে বৈঠক করে নেতারা সম্ভাব্য পদে অধিষ্ঠিত হওয়ার জন্য দল ভারী করছেন। প্রায় ৫ বছর পর ৩ ডিসেম্বর সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে উৎসব বিরাজ করছে। পদপ্রত্যাশী নেতারা কেন্দ্রীয় নেতাদের কাছে ধরনা দিচ্ছেন। সেই সঙ্গে তৃণমূলের কাউন্সিলরদের সঙ্গে যোগাযোগও রাখছেন নিয়মিত। সম্মেলনকে ঘিরে দলীয় কার্যালয়ের চিত্রই যেন পাল্টে গেছে। 
সম্মেলনকে সামনে রেখে সভাপতি-সম্পাদক প্রার্থীর সমর্থকরা চালিয়ে যাচ্ছেন প্রচারণা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রার্থীদের রাজনৈতিক জীবন বৃত্তান্ত তুলেও ধরছেন সমর্থকরা। 

আসন্ন সম্মেলনে সভাপতি পদে সম্ভাব্য প্রার্থীরা হলেন- বর্তমান সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ.লীগের সদস্য অ্যাডভোকেট সোহরার হোসেন বিশ্বাস, সহ-সভাপতি অ্যাডভোকেট ফজলুর রহমান জিন্নাহ ও মোল্যা ইমদাদুল হক, সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আ.লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট গোলাম নবী, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সিদ্দিক আহম্মেদ, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ মোহাম্মদ আলী, সদর উপজেলা আ.লীগের সভাপতি অ্যাডভোকেট অচিন চক্রবর্তীর নামও শোনা যাচ্ছে।
এছাড়া সাধারণ সম্পাদক পদে-বর্তমান সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, জেলা আ.লীগের সাবেক যুগ্ম-সম্পাদক মো. হাসানুজ্জামান, জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, বর্তমান সদর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওমর ফারুকের নাম শোনা যাচ্ছে।

জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক দেবাশিষ কুন্ডু মিটুল বলেন, আগামী ৩ ডিসেম্বর জেলা আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে নেতা-কর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে। এগিয়ে চলছে মঞ্চ প্রস্তুতি, সাজ স্বজ্জাসহ সম্মেলনের প্রস্তুতির কাজ এগিয়ে চলছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু বলেন, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চে সম্মেলনের উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলির সদস্য পিযুষ কান্তি ভট্টাচার্য।
জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোসের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

কেএসটি

আরও পড়ুন