• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২৬, ২০১৯, ০২:০৮ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৬, ২০১৯, ০২:০৮ পিএম

শাশুড়িকে হত্যার দায়ে পুত্রবধূসহ ৪ জনের ফাঁসি 

শাশুড়িকে হত্যার দায়ে পুত্রবধূসহ ৪ জনের ফাঁসি 

লক্ষ্মীপুরে শাশুড়ি জাকেরা বেগমকে শ্বাসরোধে হত্যার দায়ে পুত্রবধূ শারমিন আক্তারসহ চারজনকে ফাঁসির আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত। একই সঙ্গে প্রত্যেক আসামিকে দশ হাজার টাকা করে অর্থদণ্ডও দেয়া হয়।  মঙ্গলবার (২৬ নভেম্বর) দুপুরে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শাহেনূর এ রায় দেন। এদিকে রায় ঘোষণার সময় দণ্ডিত আসামিরা কেউই আদালতে উপস্থিত ছিলেন না।

দণ্ডপ্রাপ্তরা হলেন- লক্ষ্মীপুর সদর উপজেলার কালিবৃত্তি গ্রামের আবুল কালামের ছেলে জামাল (২৮), একই গ্রামের নাজিম (৩০), আন্দার মানিক গ্রামের হোসেনের ছেলে জসিম (২৫) ও ধর্মপুর গ্রামের আব্দুল বাসারের স্ত্রী শারমিন আক্তার (২৫)। 

মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১৪ জুলাই রাতে লক্ষ্মীপুর সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নের ধর্মপুর গ্রামে আবুল বাসারের স্ত্রী শারমিন আক্তার পরকীয়া প্রেমিক জামালের সঙ্গে অশালীন কাজে লিপ্ত থাকাবস্থায় শাশুড়ি জাকেরা বেগম দেখে ফেলেন। এতে ক্ষিপ্ত হয়ে পুত্রবধূসহ ওই চারজন মিলে জাকেরা বেগমকে শ্বাসরোধ করে হত্যা করে ডাকাতি বলে প্রচার করে। এ ঘটনার পরদিন লক্ষ্মীপুর সদর থানায় নিহতের দেবর খুরশীদ আলম (৫২) বাদী হয়ে চারজনকে আসামিকে হত্যা মামলা দায়ের করে। 

বাদী পক্ষের আইনজীবী পিপি অ্যাডভোকেট জসিম উদ্দিন জানান, পরকীয়ার জেরে শাশুড়িকে শ্বাসরোধে হত্যার দায়ে পুত্রবধূসহ চারজনকে ফাঁসির আদেশ দেন আদালত। এ মামলায় পাঁচজন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত মঙ্গলবার এ রায় দেন।

কেএসটি
 

আরও পড়ুন