• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২০, ০৯:০৫ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৬, ২০২০, ০৯:০৫ পিএম

বাল্যবিবাহকে না বলে ৩ শতাধিক শিক্ষার্থীর শপথ

বোয়ালমারী (ফরিদপুর) সংবাদদাতা
বাল্যবিবাহকে না বলে ৩ শতাধিক শিক্ষার্থীর শপথ
‘জানা সমাজকল্যাণ সংস্থা’র উদ্যোগে ‘বাল্যবিবাহকে না বলি’ শীর্ষক অনুষ্ঠান  -  ছবি : জাগরণ

বাল্যবিবাহ বাংলাদেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করছে, কন্যাশিশুদের জন্য বয়ে এনেছে অভিশাপ। এই অভিশাপ থেকে সমাজকে মুক্ত করতে সরকারের নানা পদক্ষেপের পাশাপাশি ফরিদপুরের বোয়ালমারীতে ‘বাল্যবিবাহ প্রতিরোধ করি, কন্যাশিশুর জীবন গড়ি’ প্রতিপাদ্যকে সামনে নিয়ে ‘জানা সমাজকল্যাণ সংস্থা’ বাল্যবিবাহ রোধে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

অপ্রাপ্ত বয়সী কিশোর-কিশোরী ও জননী বা পরিবারকে সচেতন করার লক্ষ্যে স্বেচ্ছাসেবী সংস্থাটি শুরু করেছে গ্রামে গ্রামে উঠান বৈঠক ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রী ও মা সমাবেশ।

এ উপলক্ষে বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) উপজেলার চতুল উচ্চ বিদ্যালয়ে তিন শতাধিক শিক্ষার্থীকে নিয়ে বাল্যবিবাহ প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্য ‘বাল্যবিবাহকে না বলি’ শীর্ষক অনুষ্ঠান করে সংস্থাটি। চতুল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মনির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুর রহিম।

তিন শতাধিক শিক্ষার্থীকে বাল্যবিবাহকে না করার ওপর শপথ করান জানা পরিচালক প্রভাষক বিকাশ রঞ্জন বিশ্বাস। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক খান মোস্তাফিজুর রহমান সুমন, জয়ন্ত ভৌমিক, রুনা ইসলাম প্রমুখ।

এনআই

আরও পড়ুন