• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২০, ০৮:১৬ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২, ২০২০, ০৮:১৬ পিএম

বরিশালে দুই বাস ও ট্যাংক লরির সংঘর্ষে আহত ২০

বরিশালে দুই বাস ও ট্যাংক লরির সংঘর্ষে আহত ২০

বরিশালের উজিরপুরে দুটি বাস ও ট্যাংক লরির সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুই বাসের যাত্রী ও ট্যাংক লরির চালকসহ ২০ জন আহত হয়েছেন। এছাড়া দুর্ঘটনার কারণে ঘণ্টাব্যাপী যানবাহন চলাচল বন্ধ ছিল।

রোববার (২ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে বরিশাল-ঢাকা মহাসড়কের ইচলাদী টোল এলাকায় এই দুর্ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কারোর প্রাণহানির খবর পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শী এবং থানা পুলিশ জানিয়েছে, পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার সুবিদখালী থেকে ছেড়ে আসা ঢাকা মেট্রো-জ-১১-২২০৩ নম্বরের একটি মুসল্লিবাহী বাস সুরেশ্বর দরবার শরিফের উদ্দেশে যাচ্ছিল।

পথিমধ্যে উজিরপুরের শিকারপুর ব্রিজ থেকে নামার সময় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। একপর্যায়ে শিকারপুর টোল প্লাজার সামনে দাঁড়িয়ে থাকা একটি ট্যাংক লরির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়।

এ সময় ট্যাংক লরিটি পেছনে থাকা অপর একটি যাত্রীবাহী বাসের ওপর আছড়ে পড়ে। এতে ট্যাংক লরির চালক ও দুই বাসের অন্তত ২০ যাত্রী আহত হন।

খবর পেয়ে উজিরপুর থানার পুলিশ এবং ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে ১২ জনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এছাড়া গুরুতর আহত ৮ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তারা হলেন সুবিদখালীর কামাল হোসেন, লিটন, বাকেরগঞ্জের হেলাল উদ্দিন ও তার স্ত্রী জায়েদা বেগম, পটুয়াখালীর মামুন, বাদল, নাজমুল, অরুন ও শরীফ।

এদিকে দুর্ঘটনাকবলিত দুটি বাস ও ট্যাংক লরি রাস্তার ওপর আটকে যায়। এর ফলে টানা প্রায় দেড় ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ ছিল। এতে সড়কের দুই পাশে যানবাহনের দীর্ঘ লাইন পড়ে যায়।

উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়াউল আহসান জানান, বরিশাল থেকে পুলিশের রেকার এনে দুর্ঘটনাকবলিত দুটি বাস ও একটি ট্যাংক লরি রাস্তা থেকে অপসারণ করা হয়। এর পরপরই যানবাহন চলাচল স্বাভাবিক হয়। তবে এ ঘটনায় কোনো প্রাণহানি ঘটেনি বলেও জানিয়েছেন তিনি।

এনআই

আরও পড়ুন