• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২০, ০৩:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১৩, ২০২০, ০৩:৫৯ পিএম

চবির শিক্ষার্থীবাহী বাস উল্টে বিলে, আহত ২৫

চট্টগ্রাম সংবাদদাতা
চবির শিক্ষার্থীবাহী বাস উল্টে বিলে, আহত ২৫
নিয়ন্ত্রণ হারিয়ে চবি শিক্ষার্থীদের বহনকারী বিআরটিসি বাস বিলে  -  ছবি : জাগরণ

চট্টগ্রামের ফটিকছড়ি থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উদ্দেশে ছেড়ে যাওয়া শিক্ষার্থীবাহী একটি বাস উল্টে বিলের খাদে পড়ে গেছে। এতে অন্তত ২৫ শিক্ষার্থী আহত হয়েছেন। তাদের মধ্যে গুরুতর আহত ৮ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ৯টার দিকে উপজেলার মনিয়াপুরের চেয়ারম্যানঘাটায় এই দুর্ঘটনা ঘটে। বিপরীত দিক থেকে আসা একটি বাসকে সাইড দিতে গিয়ে বাসটি বিলের খাদে পড়ে যায় বলে জানান স্থানীয় প্রত্যক্ষদর্শী উদ্ধারকারীরা।

উদ্ধারকারী কয়েকজন জানান, ফটিকছড়ি থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে ছেড়ে আসা বিআরটিসির বাসটি বেপরোয়া গতিতে চলছিল। হঠাৎ মনিয়াপুর চেয়ারম্যানঘাটা এলাকায় এলে অপর বাসটিকে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে বিলে পড়ে যায়। এতে আহত অন্তত ২৫ জন শিক্ষার্থীকে উদ্ধার করা হয়, যাদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। আর গুরুতর আহত ৮ জনকে উন্নত চিকিৎসা দেয়ার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে আনা হয়েছে।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক জহিরুল ইসলাম ভূঁইয়া জানান, গুরুতর আহত ৮ শিক্ষার্থীতে ক্যাজুয়ালিটি বিভাগে চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের অবস্থা আশঙ্কামুক্ত। তবে তাদের কারো নাম এখনো পাওয়া যায়নি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর এস এম মনিরুল হাসান বলেন, ‘ফটিকছড়ি থেকে আসা একটা বাস বিলের খাদে পড়ে যায়। আমরা ঘটনাস্থলে এসেছি। চমেক হাসপাতালে পাঠানো ৮ জনের খোঁজখবর রাখছি।’

এনআই

আরও পড়ুন