• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০১৯, ০৯:৪১ পিএম

জুয়ার সাগরে ভাসছে রাজশাহী নগরী

জুয়ার সাগরে ভাসছে রাজশাহী নগরী
ফাইল ফটো

 

বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) ক্রিকেট খেলাকে কেন্দ্র করে 'জুয়ার সাগরে' ভাসছে রাজশাহী নগরী। অলিগলির ছোট-খাটো চা দোকান থেকে শুরু করে ক্লাব ও অভিজাত হোটেলগুলোতে চলছে বিপিএল নিয়ে জুয়ার আসর। কেবল ম্যাচে হার-জিত নিয়েই বাজি নয়, ওভারে ওভারে এমনকি বলে বলে বাজি ধরছেন ছোট-বড় বাজিকররা। 

বিপিএলের ফাইনালের যতই এগোচ্ছে ততই রমরমা হয়ে উঠছে জুয়ার আসর। জানা গেছে প্রতিদিন নগরীতে ৩ থেকে ৪ কোটি টাকার হাতবদল হচ্ছে এসব জুয়ার আসর থেকে। অনেকেই হচ্ছেন সর্বস্বান্ত। এই যেমন রাজশাহীতেই গতবার বিপিএল নিয়ে জুয়ার টাকা জোগাড় করতে না পেরে এক যুবক আত্মহত্যার চেষ্টা পর্যন্ত করেছেন। 

সম্প্রতি ক্রিকেট খেলা নিয়ে জুয়ার আসরে দেখা মিলছে স্কুল,কলেজ, বিশ্ববিদ্যালয়ের ছাত্র পড়ুয়াদেরও। বিপিএলকে ঘিরে রাজশাহী নগরীর লক্ষীপুর মোড়, চন্ডিপুর , ফায়ার সার্ভিস মোড়, সাহেব বাজার এলাকা, শিরোইল কলোনী তিন নং গলী, পদ্মা আবাসিক এলাকা, উপশহর তেরখাদিয়া নিউমার্কেট এলাকা, ষ্টেশন মোড়, আমচত্বর সহ বিভিন্ন এলাকায় বসে জুয়ার আসর। খেলা শুরু হওয়ার আগে থেকেই এলাকার বিভিন্ন চায়ের দোকান, অভিজাত হোটেল,ব্যবসা প্রতিষ্ঠান ও ক্লাব ঘরে টিভির পর্দার সামনে হাজির হন জুয়াড়িরা। 

এদিকে অনলাইনেও অনেকে অংশ নিচ্ছেন বাজি খেলায়। 'বেট ৩৬৫' সফটওয়্যার ব্যবহার করে অনেক মানুষই বাজি ধরছেন বিপিএলের ম্যাচ নিয়ে। ধনীর দুলালদের পাশাপাশি এলাকার রিকশাচালক, ট্যাক্সিচালক থেকে শুরু করে খেটে খাওয়া দিনমজুররাও মেতে উঠেছেন জুয়া খেলায়। থেমে নেই বাস শ্রমিক-ট্রাক শ্রমিকরাও। 


এসএইচএস