• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৫, ২০১৯, ০৭:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৬, ২০১৯, ০২:৩৯ এএম

জব্বারের বলী খেলার নতুন চ্যাম্পিয়ন কুমিল্লার শাহজালাল

জব্বারের বলী খেলার নতুন চ্যাম্পিয়ন কুমিল্লার শাহজালাল
জব্বারের বলি খেলার ১১০তম আসরে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়ে উল্লাসে ফেটে পড়েন কুমিল্লার শাহজালাল বলি। ফটো: দৈনিক জাগরণ

 

চট্টগ্রামের ঐতিহ্যবাহী জব্বারের বলী খেলার ১১০তম আসরে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছেন কুমিল্লার শাহজালাল বলি। ২৬ মিনিটের চরম উত্তেজনাকর লড়াইয়ে শ্রেষ্ঠত্বের মুকুট জয় করেন শাহজালাল। 

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিকালে চট্টগ্রামের লালদীঘি ময়দানে অনুষ্ঠিত হয় এই বলী খেলা। খেলা পরিচালনা করেন সাবেক কাউন্সিলর আবদুল মালেক। তাকে সহযোগিতা করেন- নূর মোহাম্মদ লেদু ও জাহাঙ্গীর আলম।


চট্টগ্রামের লালদীঘি ময়দানে অনুষ্ঠিত শাহজালাল বলি ও জীবন বলির লড়াই। ফটো: দৈনিক জাগরণ 

গত আসরে শাহজালাল রানার্সআপ হয়েছিলেন। সেবার চ্যাম্পিয়ন হয়েছিলেন জীবন বলি। এবারের আসরের চ্যাম্পিয়ন হয়ে শাহজালাল গত আসরে বিজয়ী না হওয়ার আক্ষেপ দূর করলেন।  

চ্যাম্পিয়ন শাহজাহানকে নগদ ২০ হাজার টাকা ও ট্রফি এবং রানার্সআপ জীবন বলিকে নগদ ১৫ হাজার টাকা ও ট্রফি দেয়া হয়। এছাড়া অংশগ্রহণকারী ২৫ বলিকে নগদ ১ হাজার টাকা ও একটি করে ট্রফি দেয়া হয়।

এর আগে বিকাল ৪টায় বলী খেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান। টেলিফোনে প্রধান অতিথির বক্তব্য দেন- চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। বিশেষ অতিথি ছিলেন, গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার অ্যান্ড ডেপুটি সিইও ইয়াসির আজমান।

আরআইএস