• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৫, ২০১৯, ০৯:২৮ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৫, ২০১৯, ০৯:২৮ পিএম

নবাবগঞ্জে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

একাত্তরের পরাজিত শক্তি দেশকে অস্থিতিশীল করতে চেয়েছিল

একাত্তরের পরাজিত শক্তি দেশকে অস্থিতিশীল করতে চেয়েছিল
মাদক ছেড়ে স্বাভাবিক জীবনে আসা এক ব্যক্তির হাত উপহার তুলে দিচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী  -  ছবি : জাগরণ

একাত্তরের পরাজিত শক্তি জঙ্গিবাদের নামে দেশকে অস্থিতিশীল করতে চেয়েছিল। কিন্তু বঙ্গবন্ধু-কন্যা শেখ হাসিনার নেতৃত্বে সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ নির্মূল হয়েছে। তাই বাংলাদেশ বিশ্বের কাছে একটি সম্ভাবনাময় দেশ হিসেবে গড়ে উঠছে।

রোববার (২৫ আগস্ট) বিকালে ঢাকার নবাবগঞ্জ থানার নতুন ভবনের উদ্বোধন শেষে পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে সন্ত্রাস, জঙ্গি ও  মাদকবিরোধী সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি এ কথা বলেন। এ সময় দোহার সার্কেল এএসপির কার্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপনও করা হয়।

মন্ত্রী আরো বলেন, পুলিশ যাতে অহেতুক কাউকে হয়রানি না করে, সে বিষয়ে কঠোর নির্দেশনা আছে। সন্ত্রাসে মদদ ও মাদকের সাথে কোনো পুলিশ জড়িত থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বিশেষ অতিথি প্রধানমন্ত্রীর বেসরকারি খাত শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, সরকার শিল্প খাতে বিনিয়োগের নিরাপদ ব্যবস্থা করেছে। দেশের মানুষ এখন নির্বিঘ্নে ব্যবসা-বাণিজ্য করতে পারবে। এ ছাড়া প্রশাসনের সাথে সহযোগিতা করলে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের অবসান হবে। এতে দেশ আরো এগিয়ে যাবে। দোহার-নবাবগঞ্জের উন্নয়নের বিষয়েও তিনি জোর দেন।

পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, বঙ্গবন্ধুর সময় দেশে কোনো জঙ্গি ছিল না। পরবর্তীতে যারা দেশ শাসন করেছে তারাই সন্ত্রাস ও জঙ্গি সৃষ্টি করেছে। জঙ্গি নির্মূলে পুলিশ বাহিনী প্রাণ দিয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশে পুলিশ আজ জীবনের ঝুঁকি নিয়ে সন্ত্রাস ও জঙ্গি দমনে কাজ করছে। এ জন্য প্রয়োজন সবার সহযোগিতা।

এ সময় নবাবগঞ্জ উপজেলার শতাধিক মাদক ব্যবসায়ী স্বাভাবিক জীবনে ফিরে আসার অঙ্গীকার করেন। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও প্রধানমন্ত্রীর বেসরকারি খাত শিল্প ও বিনিয়োগ-বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানের পক্ষে তাদের ফুল দিয়ে বরণ করে পুলিশ। এ সময় তাদের পুনর্বাসনের জন্য নারী-পুরুষ মিলে ১৫ জনকে সেলাই মেশিন ও ভ্যান গাড়ি দেয়া হয়।

ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, ঢাকা জেলা প্রশাসক আবু সালেহ মো. ফেরদৌস খান, সাবেক এমপি খন্দকার হারুনুর রশিদ, ঢাকা জেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুর রহমান ও কমিউনিটি পুলিশের সভাপতি আক্কাস আলী মোল্লা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দোহার উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেন, নবাবগঞ্জ উপজেলা চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু, আওয়ামী লীগ নেতা আব্দুল বাতেন মিয়া, নির্মল রঞ্জন গুহ, পনিরুজ্জামান তরুণ, আবুল হোসেন, মোয়াজ্জেম হোসেন, মিজানুর রহমান কিসমত, মো. জামাল উদ্দিন, আব্দুল জব্বার, আলী আহসান খোকন শিকদার, মো. জালাল উদ্দিন, আনার কলি পুতুল, নবাবগঞ্জ থানার ওসি মোস্তফা কামাল, দোহার থানার ওসি সাজ্জাদ হোসেনসহ আওয়ামী লীগ ও জাতীয় পার্টির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

এনআই

আরও পড়ুন