• ঢাকা
  • বুধবার, ২২ জানুয়ারি, ২০২০, ৯ মাঘ ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০১৯, ১০:০৪ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২২, ২০১৯, ১০:৩৪ এএম

এটিএম শামসুজ্জামান হাসপাতালে, শরীরের একপাশ অবশ 

জাগরণ প্রতিবেদক
এটিএম শামসুজ্জামান হাসপাতালে, শরীরের একপাশ অবশ 
অভিনেতা এটিএম শামসুজ্জামান

আবারো অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বিশিষ্ট অভিনেতা এটিএম শামসুজ্জামান। শনিবার (২১ ডিসেম্বর) দুপুরে তাকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) নিউরোমেডিসিন বিভাগে  ভর্তি করা হয়। চিকিৎসকরা বলেছেন, স্ট্রোকে তার শরীরের একপাশ অবশ হয়ে গেছে। 

এটিএম শামসুজ্জামানের স্ত্রী রুনা জামান এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেছেন, এটিএম শামসুজ্জামানের শরীরে নানা রকমের সমস্যা দেখা দিয়েছে। তিনি কথা বলছেন না। স্বাভাবিক খাবারও খেতে পারছেন না। তার শ্বাস নিতে কষ্ট হচ্ছে। 

চিকিৎসক অধ্যাপক আতিকুর রহমান বলেন, আগে দুবার উনি আমার অধীনে ভর্তি ছিলেন। এবার ধারণা করা হচ্ছে, তিনি স্ট্রোক করেছেন। শরীরের এক পাশ অবশ। একটি চোখের এক পাশে ভাইরাল অ্যাটাক হয়েছে। শারীরিক অবস্থা বেশি দুর্বল। সবকিছু বিবেচনায় আমরা ওনাকে নিউরোমেডিসিন বিভাগের অধীনে ভর্তির পরামর্শ দিয়েছি। বর্তমানে তিনি নিউরোমেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক রফিকুল ইসলামের অধীনে ভর্তি আছেন।

এর আগে, এ বছরের ২৬ এপ্রিল রাতে বাসায় অসুস্থ হয়ে পড়েন এ টি এম শামসুজ্জামান। সেই রাতে তাকে রাজধানীর গেন্ডারিয়ার আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অস্ত্রোপচার করা হয়। এরপর কিছু শারীরিক জটিলতা হয়। টানা ৫০ দিন এই হাসপাতালে চিকিৎসা শেষে ১৫ জুন তাকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করা হয়। কিছুদিন সেখানে ছিলেন। অবস্থার উন্নতি হওয়ায় তাকে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসায় নিয়ে যাওয়া হয়।

এর আগে, গত ২৫ নভেম্বর আন্ত্রিক প্রতিবন্ধকতা দেখা গেলে এ টি এম শামসুজ্জামানকে জরুরি অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়েছিল। অবস্থা একটু ভালো হলে পরে তাকে বাসায় নেয়া হয়। ৮ ডিসেম্বর তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে ২০১৭ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আজীবন সম্মাননা পুরস্কার গ্রহণ করেন।

এইচএম/একেএস

আরও পড়ুন