• ঢাকা
  • মঙ্গলবার, ০৪ আগস্ট, ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭
প্রকাশিত: জুলাই ১৩, ২০২০, ১০:৩৫ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৩, ২০২০, ১০:৩৫ এএম

‘কোভিড পার্টি’ করে এসে কোভিডেই মৃত্যু

জাগরণ ডেস্ক
‘কোভিড পার্টি’ করে এসে কোভিডেই মৃত্যু

অনেকেই মনে করেন করোনা একটি ধাপ্পাবাজি। করোনাভাইরাস (কোভিড-১৫) বলে কিছু নেই। যুক্তরাষ্ট্রের টেক্সাসে তেমনই একদল মানুষ মিলে আয়োজন করে ‘কোভিড পার্টি’। কিন্তু বিধি বাম! আয়োজকদের একজন ছিলেন করোনা আক্রান্ত। তার থেকে আক্রান্ত হলেন পার্টিতে যাওয়া ৩০ বছর বয়সী অপর এক ব্যক্তি। শেষ পর্যন্ত করোনায় মারা গেলেন তিনি। মারা যাওয়ার আগে নার্সকে বলেন গেছেন, আমি একটি ভুল করেছি।

সান আন্তোনিওর মেথোডিস্ট হাসপাতালের প্রধান মেডিকেল অফিসার জেন অ্যাপলবি বলেন, এই ব্যক্তিটি মনে করেছিল ভাইরাসটি একটি প্রতারণা। তিনি ভেবেছিলেন, তিনি তরুণ তাই এ রোগে আক্রান্ত হবেন না। করোনাকে তাদের কাবু করতে পারবে না— এমন চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েই আয়োজন করা হয়েছিল এই পার্টি।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ১ লাখ ৩৫ হাজারের বেশি লোক ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে। যেখানে তরুণদের সংখ্যাটা বেশ উদ্বেগজনক।

ডাক্তার অ্যাপলবি বলেন, তরুণ রোগীরা প্রায়ই বুঝতে পারেন না যে তারা কতটা ঝুঁকির মধ্যে রয়েছে। তবে যখন তরুণদের অক্সিজেনের স্তর এবং তাদের ল্যাব টেস্টগুলো পরীক্ষা করা হয়, তখন বুঝা যায় তারা সত্যিই অনেক অসুস্থ। এজন্য ঝুঁকিগুলো গুরুত্বের সাথে নেয়ার আহ্বান জানান এই চিকিৎসক।

কেএপি

আরও পড়ুন