• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২১, ০৮:০৮ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ৭, ২০২১, ০৯:৫০ পিএম

ইয়েমেনের হামলা প্রতিহত করলো সৌদি আরব

ইয়েমেনের হামলা প্রতিহত করলো সৌদি আরব

ইয়েমেনের ড্রোন হামলা প্রতিহত করার দাবি জেনিয়েছে সংযুক্ত আরব আমিরাত। রোববার দেশটির হুথি বিদ্রোহীরা সৌদি আরবের জনবহুল এলাকাকে লক্ষ্য করে এই হামলা চালানোর চেষ্টা করে বলে জানিয়েছে দেশটির সেনাবাহিনী।

সৌদি সামরিক জোটের মুখপাত্র তুর্কি আল মালিকি রাষ্ট্রীয় সংবাদমাধ্যমকে জানান, পরিকল্পিতভাবে বেসামরিক নাগরিকদের হত্যার লক্ষ্যেই এ হামলা চালিয়েছে হুথি বিদ্রোহীরা।

সৌদি মিলিটারি বলছে, দেশটির দক্ষিণাঞ্চলে হামলার উদ্দেশ্যে এই বিস্ফোরকবাহী ড্রোন পাঠানো হয়। যদিও কোন ক্ষয়ক্ষতি ছাড়াই এটিকে বিধ্বস্ত করতে সফল হয় তারা।

এদিকে হুথি বিদ্রোহীরা এ হামলার দায় স্বীকার না করলেও, উদ্দেশ্যপ্রণোদিত হয়েই এ হামলা চালানো হয়েছে বলে দাবি করছে সৌদি জোট।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) ইয়েমেনে সৌদি আরবের অভিযানে সহযোগিতা বন্ধের ঘোষণা দেয়ার পর থেকেই এ নিয়ে দুপক্ষের মধ্যে উত্তেজনা বাড়ছে।

এমন পরিস্থিতিতে যুক্তরাষ্ট্রকে ছাড়াই সৌদি জোট ইয়েমেনে অভিযান চালাবে বলে ঘোষণা দিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের উপ-প্রতিরক্ষামন্ত্রী প্রিন্স খালিদ বিন সালমান। যদিও ইয়েমেন সংকট সমাধানের জন্য যুক্তরাষ্ট্র একসঙ্গে কাজ করবে বলে প্রত্যাশা জানিয়েছেন তিনি। মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম মিডল ইস্ট মনিটরের খবরে এসব তথ্য প্রকাশ করা হয়।

আরও পড়ুন