• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: মে ১৪, ২০২১, ০৮:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৪, ২০২১, ০৮:৫৯ পিএম

ফিলিস্তিনে হামলা রাশিয়ার জন্যেও হুমকি: পুতিন

ফিলিস্তিনে হামলা রাশিয়ার জন্যেও হুমকি: পুতিন

গাজা উপত্যকায় চলমান অস্থিরতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তুর্কি সংবাদমাধ্যম আনাদোলু এজেন্সি জানায়, শুক্রবার (১৪ মে) ফিলিস্তিন ইস্যুতে রাশিয়ার নিরাপত্তা পরিষদের সঙ্গে বৈঠক করেছেন তিনি।

এসময় গাজার বর্তমান পরিস্থিতি রাশিয়ার নিরাপত্তার জন্য প্রত্যক্ষ হুমকির হয়ে দাঁড়িয়েছে বলে উল্লেখ করেছেন পুতিন। এছাড়াও ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে আলোচনার মাধ্যমে জেরুজালেম এবং গাজা উপত্যকায় সংকট সমাধানের পরামর্শ দেন তিনি।

পুতিন বলেন, “আমি মনে করি এই মুহূর্তে মধ্যপ্রাচ্য পরিস্থিতি নিয়ে সবার আলোচনা করা উচিৎ। বর্তমান পরিস্থিতি অর্থাৎ ফিলিস্তিনি-ইসরায়েলের সংঘাত আমাদের সীমান্তের আশেপাশের অঞ্চলেই ঘটছে। আর তাই এটি আমাদের রাষ্ট্রীয় নিরাপত্তাকে সরাসরি প্রভাবিত করবে।”

এছাড়াও আনুষ্ঠানিক বিবৃতিতে সহিংসতা বন্ধ করে বেসামরিক জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে উভয় পক্ষের প্রতি আহ্বান জানিয়েছে ক্রেমলিন।

ফিলিস্তিনিদের ওপর আক্রমণের প্রতিবাদে স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসের রকেট হামলার জবাবে সোমবার থেকেই দফায় দফায় হামলা চালিয়ে আসছে ইসরায়েল। এ পর্যন্ত হামলায় ১২২ জন ফিলিস্তিনি নিহত হয়েছে।

আরও পড়ুন