• ঢাকা
  • বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯, ১ কার্তিক ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ৯, ২০১৯, ০৬:২৮ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৯, ২০১৯, ০৬:২৮ পিএম

অস্ত্রসহ গ্রেফতার ঢাবি ছাত্রলীগের দুই নেতা রিমান্ডে

জাগরণ প্রতিবেদক  
অস্ত্রসহ গ্রেফতার ঢাবি ছাত্রলীগের দুই নেতা রিমান্ডে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রলীগের দুই নেতার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তারা হলেন- হাসিবুর রহমান তুষার ও আবু বকর আলিফ। বিশ্ববিদ্যালয়ের সাবেক এক নেতার মাথায় পিস্তল ঠেকিয়ে হত্যার হুমকি দেয়ার অভিযোগের মামলায় গ্রেফতার আছেন তারা।

বুধবার (৯ অক্টোবর) তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে শাহবাগ থানা পুলিশ। এ সময় অস্ত্র আইনে করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) আরিফুর রহমান সরদার। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আবু সাঈদ দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, মঙ্গলবার রাত সাড়ে ৭টার দিকে হাজী মুহম্মদ মুহসীন হলের ছাত্রলীগের সাবেক ছাত্র বৃত্তিবিষয়ক সম্পাদক মো. রিয়াজ ফরাজির মাথায় অস্ত্র ঠেকানোর পরই ওই দুই নেতাকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আটক হাসিবুর রহমান তুষার হাজী মুহম্মদ মুহসীন হল শাখা ছাত্রলীগের উপ-ক্রীড়া সম্পাদক এবং আবু বকর আলিফ হল শাখা ছাত্রলীগের উপ-অর্থ সম্পাদক ছিলেন।

বিশ্ববিদ্যালয় প্রশাসন ও হল সূত্রে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যায় হাসিবুর রহমান তুষার ছাত্রলীগের মুহসীন হলের সাবেক ছাত্র বৃত্তি বিষয়ক সম্পাদক মো. রিয়াজ ফরাজিকে ডেকে মাথায় পিস্তল ধরেন। এর কিছুক্ষণের মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়টি জানতে পেরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিয়ে হলে গিয়ে তাদের অস্ত্রসহ আটক করে। আটকের পরই মুহসীন হলের ১২১ নম্বর কক্ষটি সিলগালা করা হয়। ওই রুমে থাকতেন তুষার। তুষারের কাছ থেকে ইয়াবা ও রুম থেকে লাঠিসোটা জব্দ করা হয়েছে। আটকদের শাহবাগ থানায় সোপর্দ করা হয়।

হলের একটি সূত্র জানায়, হাজী মুহম্মদ মুহসীন হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান সানী আটকদের মূল হোতা। ক্যাম্পাসে তাদের বিরুদ্ধে মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগ রয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, বিশ্বস্ত সূত্রের তথ্য পেয়ে প্রক্টরিয়াল টিম হল প্রশাসনকে নিয়ে অভিযান চালায়। দুজনকে অস্ত্রসহ আটক করা হয়েছে। তথ্য পেলে সব হলে অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

এমএ/একেএস 

আরও পড়ুন

Islami Bank