• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৯, ২০১৯, ০৭:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৯, ২০১৯, ০৭:৩৭ পিএম

ফাহাদ হত্যায় জড়িতদের আইনের আওতায় চান খোকন

ফাহাদ হত্যায় জড়িতদের আইনের আওতায় চান খোকন
এ এম মাহবুব উদ্দিন খোকন -ফাইল ছবি

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক এ এম মাহবুব উদ্দিন খোকন। 

তিনি বলেন, সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠান একটি নির্দিষ্ট ছাত্র সংগঠনের কাছে জিম্মি। প্রতিষ্ঠানগুলোয় একটির পর একটি হত্যাকাণ্ড সংগঠিত হচ্ছে, কিন্তু কোনোটিরই বিচার হচ্ছে না। লোক দেখানো কিছু গ্রেফতার হলেও প্রকৃত আসামিরা থেকে যাচ্ছে পর্দার অন্তরালে।
 
বুধবার (৯ অক্টোবর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ শফিউর মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এর আগে, ফাহাদ হত্যার প্রতিক্রিয়া জানিয়ে একই স্থানে আজ আলাদা আরেকটি সংবাদ সম্মেলন করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও আওয়ামীলীগ সমর্থিত আইনজীবী নেতা এ এম আমিন উদ্দিন।

ছাত্র নামধারী একটি ছাত্র সংগঠনের নেতাকর্মীদের অপরাধের সীমা ছাড়িয়ে গেছে বলে উল্লেখ করে খোকন বলেন, ফাহাদ হত্যার বিচার দ্রুত শেষ করতে হবে। স্বাধীন সার্বভৌম বাংলাদেশে এমন হত্যাকাণ্ড কোনোভাবেই মেনে নেয়া যায় না।

ফাহাদের হত্যার প্রতিবাদে সাধারণ শিক্ষার্থীদের দাবির প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে খোকন বলেন, স্বাধীন সার্বভৌম বাংলাদেশে এমন হত্যাকাণ্ড কোনোভাবেই মেনে নেয়া যায়না। সরকার মাঝে মাঝে জঙ্গি ধরে এবং ক্রসফায়ারের নাটকও করে, এদের জঙ্গি কর্মকাণ্ড অনেক সময় প্রকাশ পায় না। কিন্তু ফাহাদ হত্যাকারীরা হলো প্রকৃত জঙ্গি। এসব সন্ত্রাসীকে আইনের আওতায় আনতে হবে এবং দ্রুত বিচার কার্যকর করতে হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব সম্পর্কে নিজের চিন্তা, বিবেক ও স্বাধীনভাবে মতামত প্রকাশ করার জন্য ছাত্রলীগ নামীয় সন্ত্রাসীরা তাকে ডেকে নিয়ে পিটিয়ে নির্মমভাবে হত্যা করে। এমন ঘটনা অত্যন্ত অমানবিক, মর্মান্তিক, পৈশাচিক ও হৃদয়বিদারক, যা নিয়ে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি প্রতিবন্ধীর মতো চুপচাপ থাকতে পারে না।

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আইনজীবী সমিতির সহ-সম্পাদক শরীফ উদ্দিন আহমেদ ও কার্যনির্বাহী কমিটির সদস্য সৈয়দা শাহিন আরা লাইলী।

এমএ/একেএস

আরও পড়ুন