• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১০, ২০১৯, ০৫:৫০ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১০, ২০১৯, ০৬:০০ পিএম

ঘাতক ওবায়দুলের ফাঁসির রায় দ্রুত কার্যকর চান রিশার মা

ঘাতক ওবায়দুলের ফাঁসির রায় দ্রুত কার্যকর চান রিশার মা
আদালত চত্বরে রিশার মা ও ছোট বোন

রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির ছাত্রী সুরাইয়া আক্তার রিশা হত্যা মামলায় দর্জি ওবায়দুলের ফাঁসির রায়ে সন্তোষ প্রকাশ করেছেন রিশার মা তানিয়া হোসেন। রিশা হত্যা মামলায় তিনি আদালতের রায় দ্রুত কার্যকরের দাবি জানিয়েছেন। 

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিকালে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আসামি ওবায়দুলের মৃত্যুদণ্ডের রায় শোনার পর আদালত চত্বরে কান্নায় ভেঙে পড়েন রিশার মা।

তিনি বলেন, রায়ে আমি খুশি। ফাঁসির রায় যেন দ্রুত কার্যকর করা হয়। আমার মতো যেন আর কোনো মায়ের কোল খালি না হয়।

এদিন রিশার রায় শোনার জন্য আদালতে উপস্থিত ছিলেন উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আবুল হোসেন ও গভর্নিং বডির চেয়ারম্যান আরেফুর রহমান টিটু ও শিক্ষার্থীরা। তারাও রায়ে সন্তোষ প্রকাশ করে তা দ্রুত কার্যকরের দাবি জানান।

জানা যায়, ঘটনার পাঁচ-ছয় মাস আগে রিশা ও তার মা তানিয়া ইস্টার্ন মল্লিকা মার্কেটে বৈশাখী টেইলার্সে কাপড় সেলাই করাতে যান। এ সময় তার মা ওই দোকানের রিসিভ কপিতে ফোন নম্বর দিয়ে আসেন। ওই টেইলার্সের কর্মচারী ওবায়দুল রিসিভ কপি থেকে ফোন নম্বর নিয়ে রিশাকে প্রেম প্রস্তাব দিয়ে বিরক্ত করতো। এ বিষয়ে রিশার মা ওবায়দুলকে সতর্ক করেন।

২০১৬ সালের ২৪ আগস্ট রিশা ও তার বন্ধু মুনতারিফ রহমান রাফি পরীক্ষা শেষে কাকরাইল ওভারব্রিজ পার হওয়ার সময় ওবায়দুল রিশাকে আবারও প্রেমের প্রস্তাব দেয়। রিশা তা প্রত্যাখ্যান করলে ওবায়দুল তাকে ছুরিকাঘাত করে। এ ঘটনায় রিশার মৃত্যু হয়। 

এইচএম/একেএস

আরও পড়ুন