• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: এপ্রিল ৮, ২০১৯, ০৪:১৬ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৮, ২০১৯, ০৪:১৬ পিএম

সিটি ব্যাংক-আনন্দ আলো সাহিত্য পুরস্কার প্রদান

জাগরণ প্রতিবেদক
সিটি ব্যাংক-আনন্দ আলো সাহিত্য পুরস্কার প্রদান
প্রধান অতিথি জাতীয় অধ্যাপক আনিসুজ্জামানসহ সিটি ব্যাংক-আনন্দ আলো সাহিত্য পুরস্কারপ্রাপ্তরা- ছবি : জাগরণ

জমকালো আয়োজনের মধ্য দিয়ে সাহিত্যের ছয় বিভাগে ১২জন কবি-লেখক-সাহিত্যিককে সিটি ব্যাংক-আনন্দ আলো সাহিত্য পুরস্কার ২০১৯ প্রদান করা হয়েছে।

সোমবার (৮ এপ্রিল) রাজধানীর তেজগাঁওয়ের চ্যানেল আই ভবনের ছাদ বারান্দায় এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় অধ্যাপক ও বাংলা একাডেমির সভাপতি ড. আনিসুজ্জামান। এ সময় পুরস্কার কমিটির প্রধান,  বাংলা একাডেমির মহাপরিচালক ও কবি হাবিবুল্লাহ সিরাজী, চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ও আনন্দ আলোর সম্পাদকমণ্ডলির সভাপতি ফরিদুর রেজা সাগর, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন এবং আনন্দ আলো সম্পাদক ও লেখক রেজানুর রহমান  উপস্থিত ছিলেন।

এ বছর যারা সিটি ব্যাংক-আনন্দ আলো সাহিত্য পুরস্কার পেয়েছেন— কথাসাহিত্যে অন্যপ্রকাশ থেকে প্রকাশিত ‘কয়লা তলা ও অন্যান্য’ গ্রন্থের জন্য সৈয়দ মনজুরুল ইসলাম এবং প্রথমা থেকে প্রকাশিত ‘মামলার সাক্ষী ময়না পাখি’ গ্রন্থের জন্য শাহাদুজ্জামান। কবিতায় অন্যপ্রকাশ থেকে প্রকাশিত ‘পানতুম’ গ্রন্থের জন্য মারুফুল ইসলাম এবং অনন্যা থেকে প্রকাশিত ‘১৯ নম্বর কবিতা মোকাম’ গ্রন্থের জন্য আফজাল হোসেন। প্রবন্ধ ও মুক্তিযুদ্ধ শাখায় কথা প্রকাশ থেকে প্রকাশিত ‘সময় বহিয়া যায়’ গ্রন্থের জন্য ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী ও প্রিয়মুখ থেকে প্রকাশিত ‘১৯৭১ প্রতিরোধ সংগ্রাম বিজয়’ গ্রন্থের জন্য মেজর জেনারেল মো. সরোওয়ার হোসেন। ভ্রমণ ও আত্মজীবনী শাখায় সময় প্রকাশন থেকে প্রকাশিত ‘সুদূরের অদূর দুয়ার’ গ্রন্থের জন্য ফারুক মঈনউদ্দীন। শিশুসাহিত্য শাখায় কথা প্রকাশ থেকে প্রকাশিত ‘ভূত কল্যাণ সমিতি’ গ্রন্থের জন্য মুস্তাফিজ শফি, শিশুপ্রকাশ থেকে প্রকাশিত ‘রঙের গাছ’ গ্রন্থের জন্য মোকারম হোসেন এবং প্রথম বই শাখায় জার্নিম্যান থেকে প্রকাশিত ‘ঘটনা কিংবা দুর্ঘটনার গল্প’ গ্রন্থের জন্য মাজহারুল ইসলাম, অন্যপ্রকাশ থেকে প্রকাশিত ‘নিঃসঙ্গতার পাখিরা’ গ্রন্থের হক ফারুক আহমেদ ও জার্নিম্যান থেকে প্রকাশিত ‘অন ডেস লাইক দিস’ গ্রন্থের জন্য শায়রা আফরিদা ঐশী। অনুষ্ঠান উপস্থাপনা করেন দিলরুবা সাথী।

এসজে/এসএমএম

Space for Advertisement