• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৯, ২০১৯, ০৬:০২ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৯, ২০১৯, ০৬:০২ পিএম

রবীন্দ্রজয়ন্তী উপলক্ষে শিল্পী সংস্থার তিনদিনের অনুষ্ঠানমালা 

রবীন্দ্রজয়ন্তী উপলক্ষে শিল্পী সংস্থার তিনদিনের অনুষ্ঠানমালা 

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষে তিনদিনের অনুষ্ঠানমালার আয়োজন করেছে বাংলাদেশ রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থা।

‘‘নূতন তব জন্ম লাগি কাতর যত প্রাণী-কর’ত্রাণ মহাপ্রাণ, আন’ অমৃতবাণী’’ স্লোগান ধারণ করে আগামী ২ মে (বৃহস্পতিবার) সন্ধ্যা ৬টায় তিন দিনের এই অনুষ্ঠানমালার উদ্বোধন করবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। সভাপতিত্ব করবেন সংস্থার সভাপতি তপন মাহমুদ। এর আগে স্বাগত বক্তব্য রাখবেন সাধারণ সম্পাদক ও সঙ্গীত শিল্পী সাজেদ আকবর।

রাজধানীর শাহবাগের সুফিয়া কামাল জাতীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে তিনদিনের এই আয়োজনে সংস্থার শতাধিক শিল্পী রবীন্দ্রনাথ ঠাকুরের বিভিন্ন পর্যায়ের গান পরিবেশন করবেন। এ ছাড়া বেশ কয়েকজন আমন্ত্রিত অতিথি শিল্পী গান ও কবিতা আবৃত্তি পরিবেশন করবেন। এ তথ্য জানিয়েছেন সংস্থার শিল্পী গোলাম হায়দার।

অনুষ্ঠানমালার তৃতীয় দিন শনিবার (৪ মে) সংস্থার পক্ষ থেকে বিশেষ সম্মাননায় ভূষিত করা হবে দেশের প্রখ্যাত সঙ্গীতগুরু ও বাংলা খেয়ালের স্রস্টা ড. আজাদ রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রবীণ সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী। শেষ দিনেও থাকছে আবৃত্তি ও সঙ্গীতানুষ্ঠান।

এসএমএম