• ঢাকা
  • শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯, ৩ কার্তিক ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ২, ২০১৯, ০৩:২১ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২, ২০১৯, ০৬:৫৫ পিএম

বাংলাদেশ-ভারতের ২০ শিল্পীর যৌথ শিল্পকর্ম উদ্বোধন ৯ অক্টোবর

জাগরণ প্রতিবেদক
বাংলাদেশ-ভারতের ২০ শিল্পীর যৌথ শিল্পকর্ম উদ্বোধন ৯ অক্টোবর

বাংলাদেশের ১০ জন ও ভারতের ১০ জন মোট ২০ জন শিল্পীর চিত্রকর্ম ও ভাস্কর কর্ম নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের জয়নুল গ্যালারি-২ আয়োজন করা হয়েছে ‘কোয়ালেস বা Coalesce’ শীর্ষক যৌথ প্রদর্শনী। 

৯ অক্টোবর (বুধবার) বিকাল ৫টায় ছয় দিনব্যাপী এই প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সরকারের মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান (এমপি)।

এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রখ্যাত চিত্রশিল্পী সমরজিৎ রায় চৌধুরী, বিশিষ্ট চিত্রশিল্পী অধ্যাপক হামিদুজ্জামান খান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন। এ ছাড়া অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত থাকবেন আড়াইহাজার উপজেলা পরিষদ (নারায়ণগঞ্জ) এর চেয়ারম্যান মুজাহিদুল রহমান হেলো সরকার এবং শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের সাধারণ সম্পাদক লায়ন মোঃ মজিবুর রহমান হাওলাদার।

চিত্র প্রদর্শনীটির আয়োজক জি এম জোয়ারদার দৈনিক জাগরণ প্রতিবেদককে জানান, ব্যক্তিগত উদ্যোগে হলেও মূলত দুই মিত্ররাষ্ট্রের মাঝে শিল্প ও সাংস্কৃতিক সম্প্রীতি বিনিময়ের লক্ষ্যেই এই আয়োজন। এই প্রদর্শনীতে মোট ৪০-৪৫টি চিত্রকর্ম ও ভাস্কর্য প্রদর্শিত হবে বলেও জানান তিনি।  

উক্ত চিত্রপ্রদর্শনীতে বাংলাদেশের চিত্রশিল্পী আফরোজা খন্দকার, লায়লা আঞ্জুমান আরা, কমর মুস্তারী শাপলা, সুজন দে, প্রহল্লাদ চন্দ্র কর্মকার, ঊর্মিলা দাস, এহসান আহমেদ, শর্মিলা কাদের, রেজওয়ান পিলো ও জি এম জোয়ারদার। অপরদিকে ভারতীয় চিত্রশিল্পীদের মধ্যে রয়েছেন রূপালী রায়, প্রভাতচন্দ্র সেন, অঞ্জনসেন গুপ্ত, শান্ত সরকার, তন্ময় বিশ্বাস, প্রত্যুসা মুখার্জি, স্বন্দীপ ভট্টাচার্য, পপি ব্যানার্জী ও উমা বর্ধন।

 

বাংলাদেশের চিত্রশিল্পী জি এম জোয়ারদার এবং ভারতীয় চিত্রশিল্পী রূপালী রায়ের উদ্যেগে আয়োজিত ছয় দিনব্যাপী এই চিত্র প্রদর্শনীটি ১৪ অক্টোবর বেলা ১১ টা থেকে রাত ৮টা এবং শুক্রবার বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

এসএমএম/এসকে

Islami Bank