• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০১৯, ০৪:৪০ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৫, ২০১৯, ০৪:৪৩ পিএম

শাহজালালে ৬ সোনার বারসহ যাত্রী আটক

শাহজালালে ৬ সোনার বারসহ যাত্রী আটক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পায়ুপথে ৬টি সোনার বারসহ এক যাত্রী আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। এছাড়াও তার কাছ থেকে ৬টি মোবাইল ফোন, ১৫ কেজি গুঁড়োদুধ, ১০ কেজি কসমেটিকস উদ্ধার করা হয়। সোনাসহ পণ্যগুলোর আনুমানিক দাম ৪০ লাখ টাকা।

বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. শহিদুল ইসলাম।

তিনি জানান, মঙ্গলবার রাতে দুবাই থেকে এমিরেটস এয়ারলাইন্সের ইকে ৫৮৪ ফ্লাইটটি ঢাকায় অবতরণ করে। শুল্ক গোয়েন্দারা  গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, বিমানে আগত এক যাত্রীর মাধ্যমে সোনা চোরাচালান হবে। এজন্য শুল্ক গোয়েন্দারা ওই ফ্লাইটের যাত্রীদের প্রতি নজর রাখে। এক পর্যায়ে আব্দুল মজিদ নামে এক যাত্রীকে শনাক্ত করে নজরদারিতে রাখা হয়। ওই যাত্রী গ্রিন চ্যানেল পার হওয়ার সময় তার কাছে সোনা আছে কি না জানতে চাওয়া হলে তিনি বিষয়টি অস্বীকার করেন। এরপর তার দেহ তল্লাশি করা হয়। এতে কোনো কিছু না পেয়ে গ্রিন চ্যানেলের আর্চওয়েতে নিলে তার দেহে ধাতব বস্তুর আলামত পাওয়া যায়।

শহিদুল ইসলাম আরও জানান, এক পর্যায়ে ওই ব্যক্তি সোনা থাকার কথা স্বীকার করে। এরপর বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তার রেকটাম (পায়ু) থেকে ৬টি সোনার বার (৬৯৮ গ্রাম) উদ্ধার করা হয়। এছাড়াও তার কাছ থেকে ৬টি মোবাইল ফোন, ১৫ কেজি গুঁড়োদুধ, ১০ কেজি কসমেটিকস আটক করা হয়। উদ্ধার করা সোনা ও পণ্যগুলোর আনুমানিক দাম ৪০ লাখ টাকা। আটককৃত সোনা ও পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়া ওই যাত্রীর বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়েছে।

এইচএম/একেএস

আরও পড়ুন