• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৪, ২০১৯, ০৩:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৪, ২০১৯, ০৩:৫৮ পিএম

শেখ হাসিনার মন নরম নয় : মান্না 

শেখ হাসিনার মন নরম নয় : মান্না 
বক্তব্য রাখেন মাহমুদুর রহমান মান্না-ছবি : জাগরণ

দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা ও খালেদা জিয়ার মুক্তির লড়াইয়ে আছি এবং থাকবো বলে জানিয়েছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। শেখ হাসিনার মন নরম নয় মন্তব্য করে তিনি বলেন, তার মন যদি নরম হতো তাহলে এতগুলো মানুষ গুম হতো না। ক্রসফায়ারে মারা হতো না। হাজার হাজার মানুষের নামে মামলা হতো না। ৩০ তারিখের ভোট, ২৯ তারিখ রাতে হতো না।

শুক্রবার (৪ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত ‘প্রতিহিংসার শিকার দেশনেত্রী খালেদা জিয়া, অসহায় বিচারব্যবস্থা, গণতন্ত্রের মুক্তি কতদূর’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা জানান।

জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেনবিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদসহ আরও অনেকে। 

মান্না বলেন, এই সরকার কি শুদ্ধ অভিযান সফল করতে পারবে? যুবলীগের একটা দুইটা ধরছে। বাকিগুলো যদি ধরতে চায়, তাহলে যুবলীগ থাকবে না। ‌

তি‌নি ব‌লেন, দেখবেন আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠন কোনও না কোনও বিষয়ের সঙ্গে জড়িত আছেই। হয় ক্যা‌সি‌নোর সঙ্গে, না হয় দুর্নী‌তি ও লুটপা‌টের সঙ্গে। গত ১০ বছরে লুটপাটের মহোৎসব সৃষ্টি করেছে এ সরকার। মানুষ ভেতরে ভেতরে ক্ষেপে গেছে, কিন্তু বলতে পারে না।

মান্না আরও বলেন, একটি বিশ্ববিদ্যালয়ের ইউনিট ছাত্রলীগের সভাপতি এক কোটি টাকার ওপরে পেয়েছে, এটার কোনও মামলা হয় নি। ভাইস-চ্যান্সেলর কত টাকা পেয়েছেন এটা নিয়ে কোনও তদন্ত হয় নি, মামলা হয় নি। খালেদা জিয়া কত টাকা লুট করেছেন? আওয়ামী লীগের ভাষায় দুই কোটি টাকা। যে টাকা ব্যাংকে রাখা হয়েছে, তা এখন ৮ কোটির ওপরে হয়েছে। এই টাকা যে খালেদা জিয়া ‌মে‌রে দি‌য়ে‌ছেন তা প্রমাণ করতে পারে নি। সেই মামলায় সাজা দেয়া হয়েছে ১৭ বছর। তাহলে ওই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি ও ছাত্রলীগের সভাপতি-সেক্রেটারির কত বছর সাজা হওয়া উচিত?

টিএস/এসএমএম

আরও পড়ুন