• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০১৯, ১২:০০ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২৬, ২০১৯, ১২:০০ পিএম

বিএনপি

প্রথমদিনে দুই সিটিতে ১৩৪ জনের মনোনয়নপত্র সংগ্রহ

প্রথমদিনে দুই সিটিতে ১৩৪ জনের মনোনয়নপত্র সংগ্রহ

প্রথমদিন বুধবার (২৫ ডিসেম্বর) ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে আগ্রহী ১৩৪ জন প্রার্থী বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আজ বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) সকাল ১০টা থেকে দ্বিতীয় দিনের মনোনয়ন ফরম সংগ্রহ চলছে।

নয়াপল্টনে বিএনপির মহানগর কার্যালয় ভাসানী ভবনে কাউন্সিলর প্রার্থীদের কাছে দলের এ ফরম বিক্রি করছে বিএনপি।  

এর মধ্যে বুধবার ঢাকা উত্তরে ৭৪টি যার ১০টা সংরক্ষিত কাউন্সিলর পদে এবং দক্ষিণে ৬০এর মধ্যে ৫ জন সংরক্ষিত নারী প্রার্থীরা দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন।

সকাল ১০টা থেকে শুরু হওয়া এ ফরম বিক্রির কার্যক্রম চলবে বিকাল ৫টা পর্যন্ত। একইসঙ্গে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ফরম গ্রহণও করা হবে। 

ঢাকা মহানগর বিএনপি উত্তর দপ্তর সম্পাদক এবিএম রাজ্জাক এবং দক্ষিণের দপ্তর সম্পাদক সাইদুর রহমান মিন্টু এ তথ্য নিশ্চিত করেছেন।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল দেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল। আমরা বিশ্বাস করি নির্বাচন ছাড়া ক্ষমতায় যাওয়ার কোনো পথ নেই। জাতীয় পর্যায় থেকে স্থানীয় পর্যায়ের সকল নির্বাচনে বিএনপি আগামীতেও থাকবে। সেই নির্বাচনে জনগণের সমর্থনে জাতীয়তাবাদী দল আবার ক্ষমতায় আসবে। 

বাশার বলেন, জাতীয়তাবাদী দলের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ। আজও উৎস-উদ্দীপনার মধ্যে দিয়ে মনোনয়ন পত্র সংগ্রহ করছেন। যদি নিরপেক্ষ নির্বাচন হয় তাহলে ঢাকা সিটির সকল কাউন্সিলে বিএনপির প্রার্থীরা জয়যুক্ত হবে।

প্রার্থী পছন্দের ক্ষেত্রে কী কী বিবেচনা করবেন জানতে চাইলে বিএনপির এই মহানগর নেতা বলেন, অবশ্যই দলীয় সংগ্রাম, ত্যাগ, দলীয় প্রতিশ্রুতি, নেতাকর্মীদের প্রতি ভালোবাসা, দলের প্রতি দায়বদ্ধতা বিবেচনা করে আমরা মনোনয়ন দিব।

অপরদিকে, মেয়র পদে নির্বাচনের জন্য মনোনয়ন প্রত্যাশীদের আজ ২৬ ডিসেম্বর মনোনয়ন ফরম বিতরণ করা হবে। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম নিতে হবে। ২৭ ডিসেম্বর ৪টার মধ্যে মনোনয়ন ফরম জমা দিতে হবে। এরপর নীতিনির্ধারকরা যাচাই বাছাই করে দলীয় প্রার্থী চূড়ান্ত করবেন।

এর আগে, নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।

টিএস/টিএফ

আরও পড়ুন