• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২৮, ২০১৯, ০৭:১৫ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৮, ২০১৯, ০৭:১৫ পিএম

যুবলীগের সম্মেলন নিয়ে জেলা ও মহানগরে সংগঠনের চিঠি

যুবলীগের সম্মেলন নিয়ে জেলা ও মহানগরে সংগঠনের চিঠি

যুবলীগের কেন্দ্রীয় সম্মেলন ও ৭ম কংগ্রেস উপলক্ষে সারা দেশের সকল জেলা পর্যায়ের ইউনিটগুলোকে চিঠি দিয়েছে সংগঠনটির সম্মেলন প্রস্তুতি কমিটি।

সোমবার (২৮ অক্টোবর) ইস্যু করা ওই চিঠিতে সম্মেলন নিয়ে বেশকিছু দিক-নির্দেশনাও দেয়া হয়।  

চিঠিতে উল্লেখ করা হয়, আগামী ২৩ নভেম্বর সকাল ১০টায় রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৭ম কংগ্রেস অনুষ্ঠিত হবে। কংগ্রেসের উদ্বোধন এবং প্রধান অতিথির আসন অলঙ্কৃত করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি  শেখ হাসিনা। 

চিঠিতে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধুর মহান আদর্শ বাস্তবায়নের লক্ষ্যে শহীদ শেখ ফজলুল হক মণি প্রতিষ্ঠিত এবং রাষ্ট্রনায়ক শেখ হাসিনার আশীর্বাদপুষ্ট বাংলাদেশের সর্ববৃহৎ যুব সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর ৭ম কংগ্রেস সফলভাবে সম্পন্ন করা আমাদের সকলের নৈতিক দায়িত্ব। যুবলীগের সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য সচিব হারুনুর রশীদ স্বাক্ষরিত ওই চিঠিতে এ লক্ষে জেলা ও মহানগর কমিটিগুলোকে করণীয় সম্পর্কে নির্দেশনা দেয়া হয়।

দিক-নির্দেশনাগুলো হলো— 

ক) জেলা ও জেলাধীন শাখা সমূহের মৃত/নিহত যুবলীগ কর্মীদের নাম, ঠিকানা ও রাজনৈতিক পদবি ছবি সহ আগামী ১০ নভেম্বরের মধ্যে সম্মেলন প্রস্তুতি কমিটির দফতর উপ-কমিটিতে (যুবলীগ কেন্দ্রীয় কার্যালয়) প্রেরণ করতে হবে।

খ) ২৩ নভেম্বর পর্যন্ত জেলা/জেলাধীন/মহানগর/মহানগরাধীন কোনও কমিটি বিলুপ্ত বা নতুন করে গঠন করা যাবে না।

গ) প্রত্যেক জেলা/মহানগর শাখার ২৫ জন কাউন্সিলর ও ৫০ জন ডেলিগেটের নাম, মোবাইল ফোন নম্বরসহ আগামী ১০ নভেম্বরের মধ্যে সম্মেলন প্রস্তুতি কমিটির দফতর উপ-কমিটিতে (যুবলীগ কেন্দ্রীয় কার্যালয়) প্রেরণ করতে হবে।

ঘ) কাউন্সিলর ও ডেলিগেট তালিকায় কোনও বিতর্কিত ব্যক্তির নাম সংযুক্ত করা যাবে না।

ঙ) কেন্দ্রীয় কমিটি কর্তৃক অনুমোদিত জেলা/মহানগর শাখার পূর্ণাঙ্গ/আহ্বায়ক কমিটির ফটোকপি আগামী ১০ নভেম্বরেরমধ্যে সম্মেলন প্রস্তুতি কমিটির দফতর উপ-কমিটিতে (যুবলীগ কেন্দ্রীয় কার্যালয়) প্রেরণ করতে হবে।

চ) ৭ম কংগ্রেসের দিন প্রত্যেক জেলা/মহানগর শাখার জন্য নির্ধারিত খাবার স্ব স্ব জেলা/মহানগর শাখার সভাপতি/সাধারণ সম্পাদক/আহ্বায়ক/যুগ্ম-আহ্বায়কগণ নিজ নিজ দায়িত্বে বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদকের নিকট থেকে সংগ্রহ করবেন।

এএইচএস/এসএমএম

আরও পড়ুন