• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: নভেম্বর ৭, ২০১৮, ০৮:৩৬ পিএম

শাওমির তারবিহীন হেডফোন 

জাগরণ ডেস্ক
শাওমির তারবিহীন হেডফোন 

স্বল্প মূল্যে আপনার মনের মতো হেডফোন নিয়ে এলো শাওমি। যারা অধিক দামের কারণে অ্যাপলের এয়ারপডস কিনতে পারছেন না তাদের জন্য সুখবর। সম্প্রতি নতুন তারবিহীন হেডফোন উন্মোচন করেছে শাওমি।

এমআই এয়ারডটস ইয়ুথ এডিশন নামে ডিভাইসটিতে এয়ারপডসের মতোই সব সুবিধা মিলবে। এতে রয়েছে ৭.২ এমএম অডিও ড্রাইভার। যা ভালো বেস ও স্টোরিও সাউন্ড দিতে সক্ষম। ডিভাইসটিতে নেই কোনো ফিজিক্যাল বাটন। রয়েছে টাচ সুবিধা।যা ব্যবহার করে কল ধরা,ভয়েস অ্যাসিস্ট্যান্ট চালু বা বন্ধ ও মিউজিক নিয়ন্ত্রণ করা যাবে। এটি ব্লুটুথ ৫.০ সমর্থন করবে।

এমআই এয়ারডটস সম্পূর্ণ চার্জে টানা চার ঘণ্টা গান শোনা যাবে। এতে রয়েছে ছোট আকৃতির চার্জিং কেস। যা অনেকটা অ্যাপলের এয়ারপডসের আদলে তৈরি। সেখানে এয়ারবাড রেখে চার্জ দেয়া যাবে কোনো বাড়তি পাওয়ার সোর্স ছাড়াই। এই কেস ১২ ঘণ্টা ব্যাকআপ সুবিধা দিতে সক্ষম। প্রতিটি এয়ারবাডের ওজন মাত্র ৪ দশমিক ২ গ্রাম। তাই ডিভাইসটি বেশি ভারী মনে হবে না।

চীনের বাজারে ডিভাইসটির প্রি-অর্ডার শুরু হয়েছে। মূল্য নির্ধারণ করা হয়েছে ১৯৯ ইউয়ান (২ হাজার ৪৫০ টাকা)। ১১ নভেম্বর থেকে বিক্রি শুরু হবে দেশটিতে। তবে বাংলাদেশে কবে পাওয়া যাবে সে সম্পর্কে কোনো তথ্য জানা যায়নি। 

এনএ /জেডএস

Space for Advertisement