• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: মে ৯, ২০২১, ০৪:২৩ পিএম
সর্বশেষ আপডেট : মে ৯, ২০২১, ০৪:২৩ পিএম

দ্রুত চার্জিং সুবিধায় স্যামসাংয়ের নতুন ফোন

দ্রুত চার্জিং সুবিধায় স্যামসাংয়ের নতুন ফোন

বিশ্বের অন্যতম জনপ্রিয় ফোন প্রস্তুতকারক সংস্থা স্যামসাং এই বছর নতুন ফোন বের করতে যাচ্ছে। নতুন এই স্মার্টফোনটির মডেল Samsung Galaxy A22 5G।

সম্প্রতি টিইউভি রাইনল্যান্ডের ওয়েবসাইটে জানায়, নতুন এই ফোনটিতে থাকছে ১৫ ওয়াট দ্রুত চার্জিংয়ের পরিষেবা। ফোনটি 9V, 1.67A ইনপুট সমর্থন করে। ৪জি এবং ৫জি উভয় বিকল্পে বাজারে পাওয়া যাবে ফোনটি। 

এই বছর মাঝামাঝি সময়ে পার্শ্ববর্তী দেশ ভারতে ফোনটি প্রকাশ পাচ্ছে। যার দাম হতে পারে KRW 2,00,000, অর্থাৎ বাংলাদেশি মূল্যে হতে পারে ১৫,০৪০ টাকা। হালকা সবুজ ও সাদা সেডের রঙে এই ফোনটি পাচ্ছেন গ্রাহকরা।

গিগবেঞ্চের একটি তালিকা থেকে জানা যায়, নতুন স্মার্টফোনে থাকছে একটি MediaTek Dimensity 700 SoC এবং ৬ জিবি র‍্যাম। এর পাশাপাশি থাকবে Android 11 এর ব্যবস্থাও। ৬.৫ ইঞ্চি ইনফিনিটি ফ্রি নচ ডিসপ্লে সঙ্গে 167.2 x 76.4 x 8.7mm পরিমাপে পাওয়া যাবে Samsung Galaxy A22 5G স্মার্টফোন।

ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ খাকছে এই ফোনে। এতে যুক্ত থাকবে একটি 48-megapixel primary rear ক্যামেরা, 8-megapixel secondary সেন্সার এবং একটি দুটি 2-megapixel সেন্সার।

সেলফি এবং ভিডিও কলের জন্য ব্যবহারকারীরা পাচ্ছেন একটি 13-megapixel সেলফি ক্যামেরা। এছাড়াও থাকছে ৩.৫ মিমি অডিও জ্যাক, টাইপ সি পোর্ট এবং সুরক্ষার জন্য একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের ব্যবস্থা।