• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ১১, ২০১৯, ০৩:২৬ পিএম

হকি ফেডারেশন নির্বাচন নিয়ে আবারো বিতর্ক

হকি ফেডারেশন নির্বাচন নিয়ে আবারো বিতর্ক

 

হকি ফেডারেশনের নির্বাচনের তফসিল ঘোষণা করে খসড়া ভোটার তালিকা প্রকাশ করেছে জাতীয় ক্রীড়া পরিষদ (এসএসসি)। পাঁচ কাউন্সিলর মনোনয়নে এসএসসি আবারো বিতর্কের জন্ম দিয়েছে। 

রক্ষা করা হয়নি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের দেয়া প্রতিশ্রুতি। এই ঘটনা হকি ফেডারেশনের নির্বাচনকে নতুন করে সংকটে ফেলবে বলে আশঙ্কা হকি সংশ্লিষ্টদের। 

বেসরকারি টিভি চ্যানেল যমুনা টেলিভিশনের এক প্রতিবেদনে এমন তথ্য উঠে এসেছে। 

জাতীয় ক্রীড়া পরিষদ তাদের পাঁচ কাউন্সিলর হিসেবে যাদের মনোনয়ন দিয়েছেন, তারা হলেন- ড. মাহফুজুর রহমান, মো. মনিরুজ্জামান খান, আব্দুস সাদেক, মেজর শাহাবুদ্দিন চাকলাদার (অব.), মোহাম্মদ ইউসুফ আলী। তাদের মনোনয়ন দেয়ার বিষয়ে দেশের শীর্ষ ক্লাবগুলোর সঙ্গে আলোচনারই প্রয়োজন মনে করেনি এনএসসি। 

মনোনয়ন দেয়ার বিষয়ে জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিম গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে বলেন, তাদেরকে নিয়ে কোনো প্রশ্ন উত্থাপিত হবে কি না আমি তা বলতে পারবো না। তবে আমরা সবদিক বিবেচনা করেই যারা উপযুক্ত, তাদেরকে যথাযথভাবে মনোনীত করেছি।

তিনি বলেন, জাতীয় ক্রীড়া পরিষদ কারোর পরামর্শ নিয়ে কাউন্সিলর হিসেবে কাউকে মনোনয়ন দেবে এমন কোনো বিধান নেই। পরামর্শ নেয়ার জন্য তাই কাউকে আমন্ত্রণ জানানো হয়নি।   

এসএসসি মনোনীত পাঁচজনের মধ্যে রয়েছেন ইউসুফ আলী। ঢাকার হকিতে তার নিয়ন্ত্রণে কয়েকটি ক্লাব থাকলেও তাকে কাউন্সিলর করা হয়েছে। হকি থেকে দীর্ঘদিন দূরে থাকা সত্ত্বেও মনোনয়ন দেয়া হয়েছে নানা কারণে আলোচিত সাবেক খেলোয়াড় শাহাবুদ্দিন চাকলাদারকে। 

এদিকে, নির্বাচনের তফসিল ঘোষণা করে দেয়া হয়েছে ৮৫ জনের পূর্ণাঙ্গ খসড়া ভোটার তালিকা। আপত্তি ও শুনানি শেষে চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে আগামী ২১ মার্চ।  

আরএস