• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৩১, ২০১৯, ১১:৪১ এএম
সর্বশেষ আপডেট : মার্চ ৩১, ২০১৯, ১১:২৮ পিএম

মিয়ামি ওপেনের চ্যাম্পিয়ন বিগ ব্যাশে খেলা বার্টি

মিয়ামি ওপেনের চ্যাম্পিয়ন বিগ ব্যাশে খেলা বার্টি

 

চেক প্রজাতন্ত্রের ক্যারোলিনা প্লিসকোভাকে হারিয়ে মিয়ামি ওপেনের নারী এককে চ্যাম্পিয়ন হয়েছেন অস্ট্রেলিয়ার অ্যাশলিক বার্টি। অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটের সর্বোচ্চ আসর নারী বিগ ব্যাশে খেলা বার্টি কিছুদিন আগেই ইউএস ওপেনে মারিয়া শারাপোভাকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠে এর আগেও তিনি আলোচনায় উঠে এসেছিলেন। 

শনিবার (৩০ মার্চ) অনুষ্ঠিত ম্যাচে প্লিসকোভাকে প্রথম সেটে টাইব্রেকারে ৭-৬ গেমে হারান বার্টি। পরে দ্বিতীয় সেটে ৬-৩ গেমে জিতে নিয়ে অ্যাশলিক বার্টি শিরোপা জয়ের আনন্দে মাতোয়ারা হন।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনেও মিয়ামি ওপেনের ট্রফি নিজের করে নেয়া বার্টি ঠিকই আনলেন ক্রিকেটের প্রসঙ্গ। তিনি বলেন, আপনারা জানেন আমি আগে একজন গড়পড়তা ক্রিকেটার ছিলাম। এখন আমি অবশ্য ভালো টেনিস খেলোয়াড় হয়ে উঠছি।  আমি ভিন্ন দৃষ্টিভঙ্গি নিয়ে টেনিসে ফিরে এসেছি এবং আমি আসলেই তা প্রয়োগ করতে পেরেছি।  

বার্টি বলেন, শিরোপা জয় করা অবশ্যই আমার জীবনের জন্য খুবই আনন্দময় এক মুহূর্ত। ব্যক্তি হিসেবে নিজেকে কিছুটা হলেও আবিষ্কার করতে পেরেছি বলে আমি মনে করি। এখানে খেলতে এসে অনেক মেয়েদের সঙ্গে সাক্ষাৎ হয়েছে এবং নতুন বন্ধুমহল পেয়েছি। টেনিস সবসময় আমাকে হাতছানি দিয়ে ডাকে বলেই আমি মনে করি।

শৈশবে একজন নেটবল খেলোয়াড়ও ছিলেন বার্টি। ২০১৪ সালের ইউএস ওপেনের পর আচমকা টেনিস থেকে অবসর নিয়ে ক্রিকেটে মনযোগী হয়েছিলেন তিনি। দুই বছর ক্রিকেট মাঠে দাপিয়ে বেড়িয়েছেন, বিগ ব্যাশ খেলেছেন ২০১৫ ও ২০১৬ সালে। ২০১৬ সালে তিনি আবারও ফিরে আসেন টেনিসে। বর্তমানে তিনি র‍্যাংকিংয়ের নবম স্থানে অবস্থান করছেন।

আরএস