• ঢাকা
  • মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: এপ্রিল ২২, ২০১৯, ০১:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২২, ২০১৯, ০৭:৫৯ পিএম

নাইবকে অধিনায়ক করে আফগানিস্তানের বিশ্বকাপ দল 

ক্রীড়া ডেস্ক
নাইবকে অধিনায়ক করে আফগানিস্তানের বিশ্বকাপ দল 

আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যর দল ঘোষণা করেছে আফগানিস্তান। ৩০ মে থেকে ইংল্যান্ডে বসতে যাওয়া ক্রিকেট মহাযজ্ঞের জন্য প্রায় ৩ বছর পর আফগান জাতীয় দলে ডাক পেয়েছেন পেসার হামিদ হাসান। তবে বিশ্বকাপ দল থেকে বাদ পড়েছেন জহির খান, ইকরাম আলিখিল, করিম জানাত, সাঈদ শিরজাদ, শাপুর জাদরান এবং ফরিদ মালি। এরা সবাই সদ্য সমাপ্ত আয়ারল্যান্ড সিরিজে ছিলেন আফগান ওয়ানডে দলে। 

আকস্মিকভাবে অধিনায়কত্ব হারানো আসগর আফগান দলে থাকলেও বিশ্বকাপ দলের দায়িত্ব সামলাচ্ছেন গুলবাদিন নাইবই। তবে নিঃসন্দেহে আফগান দলের সবচেয়ে বড় চমক হামিদ হাসানের দলে ফেরা! কেননা প্রায় তিন বছর আগে সবশেষ আগফানিস্তানের হয়ে কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেন তিনি। এরপর গোড়ালি, হাঁটু এবং উরুর চোটের কারণে ক্রিকেট থেকে বহুদূরে ছিলেন এই পেসার।   

আফগানিস্তানের বিশ্বকাপ দল 
গুলবাদিন নাইব (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), নুর আলী জাদরান, হজরতউল্লাহ জাজাই, রহমত শাহ, আসগর আফগান, হাশমতউল্লাহ শহীদি, নাজিবুল্লাহ জাদরান, সামিউল্লাহ শিনওয়ারি, মোহাম্মদ নবি, রশিদ খান, দৌলত জাদরান, আফতাব আলম, হামিদ হাসান, মুজিব উর রহমান।     
হামিদ হাসান - ছবি : ক্রিকবাজ 

দল ঘোষণার পর আফগানিস্তান দলের প্রধান নির্বাচক দৌলত খান আহমদজাই দলে হামিদের অন্তর্ভুক্তি নিয়ে বলেন, আমাদের জন্য সৌভাগ্য! বিশ্বকাপে আমরা অভিজ্ঞ পেস বোলার হামিদ হাসানকে পাচ্ছি। তবে আসন্ন প্রস্তুতিমূলক ম্যাচগুলোতে আমরা তার ফর্ম ও ফিটনেস ভালো করে নজরে রাখবো। 

তিনি আরও জানান, 'বহু তথ্য ও বিচার-বিবেচনা করে বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল গঠন করা হয়েছে। আমি ওই সকল মানুষদের ধন্যবাদ জানাবো যারা এখনো আমাদের জাতীয় নায়কদের সমর্থন দিয়ে পাশে আছেন।' 

এসএইচএস