• ঢাকা
  • মঙ্গলবার, ০২ জুন, ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: মে ১৫, ২০১৯, ০৪:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৫, ২০১৯, ০৪:৫৯ পিএম

খেলতে পারবেন রাবাদা-স্টেইন?

ক্রীড়া ডেস্ক
খেলতে পারবেন রাবাদা-স্টেইন?

বিশ্বকাপ শুরুর আগে দক্ষিণ আফ্রিকা দলের বোলিং আক্রমণ প্রায় পঙ্গু হয়ে যাওয়ার শঙ্কায় পড়ে গিয়েছিলো কাগিসো রাবাদা, ডেল স্টেইন ও লুঙ্গি এনগিদির ইনজুরিতে। অভিষেকের পর থেকেই কাগিসো রাবাদা দক্ষিণ আফ্রিকান পেস আক্রমণের প্রধান ভরসা হয়ে উঠেছেন। সদ্য সমাপ্ত আইপিএলে হয়েছেন দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি। আইপিএল থেকে তাকে ফিরিয়ে আনা হয়েছিলো পিঠের ইনজুরির কারণে। 

অন্যদিকে দক্ষিণ আফ্রিকান দলের সব থেকে অভিজ্ঞ পেসার ডেল স্টেইন দীর্ঘদিনের পুরনো কাঁধের ইনজুরিতে ভুগছিলেন। আইপিলে মাত্র ২ ম্যাচ খেলে তাকেও দেশে ফিরতে হয়েছে রাবাদার মতো। 

তবে প্রোটিয়া কোচ ওটিস গিবসন দিয়েছেন স্বস্তির খবর। তিনি বলেছেন, ' রাবাদা ও স্টেইন খুব তাড়াতাড়িই সুস্থ হয়ে উঠছে। তাদের নিয়ে চিন্তিত হওয়ার কিছু নেই। বিশ্বকাপের শুরু থেকেই সম্পূর্ণ ফিট হয়ে মাঠে দেখা যাবে তাদের।' 

৩০ মে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা। অন্য সবার মতো ইংলিশ দলে জোফরা আর্চারের অন্তর্ভুক্তি চান ওটিস গিবসনও। পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে যে আগুন-ঝরানো বোলিং আর্চার করেছেন, তারপর তাকে দলে না নেয়ার আর কোনো কারণ দেখেন না দক্ষিণ আফ্রিকার এই বার্বাডিয়ান কোচ। নিজ দেশের বংশোদ্ভূত এই তরুণ ক্রিকেটারকে বিশ্বমঞ্চে দেখতে মুখিয়ে আছেন গিবসন। 

এমএইচএস