• ঢাকা
  • সোমবার, ১৯ আগস্ট, ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: মে ১৫, ২০১৯, ০৭:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৬, ২০১৯, ০১:৪১ এএম

পন্থ নয় কার্তিক কেন; কোহলির ব্যাখ্যা ...

ক্রীড়া ডেস্ক
পন্থ নয় কার্তিক কেন; কোহলির ব্যাখ্যা ...

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি বলেছেন, অভিজ্ঞতা ও চাপের মুখে দলকে টেনে তোলার ক্ষমতার কারণেই তরুণ ব্যাটিং সেনসেশন ঋষভ পন্থকে হটিয়ে বিশ্বকাপের ভারতীয় স্কোয়াডে জায়গা পেয়েছেন দিনেশ কার্তিক। মহেন্দ্র সিং ধোনির পর ভারতীয় দলে দ্বিতীয় উইকেটরক্ষক হিসেবে কে থাকবেন, এ নিয়ে কার্তিক ও পন্থের মধ্যে চলছিলো হাড্ডাহাড্ডি লড়াই। তবে শেষ পর্যন্ত কার্তিকই যাচ্ছেন ভারতের তৃতীয় বিশ্বকাপ জয়ের মিশনে। 

২১ বছর বয়সী ঋষভ পন্থকে দলে রাখতে অনেক সাবেক ক্রিকেটারই পরামর্শ দিয়েছিলেন। তবে কার্তিকের বিশ্বকাপ দলে থাকা সম্পর্কে অধিনায়ক কোহলি বলেছেন, 'চাপের সময় সে দারুণ ধৈর্যের পরিচয় দিয়েছে। এ কারণেই নির্বাচক কমিটির সবাই তার ওপর আস্থা রেখেছে।'

কার্তিকের অভিজ্ঞতার প্রশংসা করে কোহলি বলেন, 'সে অনেক অভিজ্ঞ। ঈশ্বর না করুক যদি এমএসের (ধোনির) কিছু হয় তবে উইকেটের পেছনে কার্তিকের ভূমিকা হবে অতুলনীয়। ফিনিশার হিসেবেও ইতোমধ্যেই সে নিজেকে প্রমাণ করেছে।'

দিনেশ কার্তিকের ওয়ানডে অভিষেক হয় ২০০৪ সালে। ভারতের জার্সিতে তিনি ১৫ বছরে ৯১টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। অন্যদিকে গত অক্টোবরে ওয়ানডে অভিষেক হওয়ার পর পন্থ খেলেছেন ৫টি ওয়ানডে। 

ভারতের হয়ে ২৬টি টেস্ট খেলার অভিজ্ঞতাও আছে কার্তিকের। যেকোনো পজিশনে ব্যাট করার অভিজ্ঞতা আছে তার, সীমিত ওভারের ক্রিকেটে তার এই অভিজ্ঞতা বেশ কাজে দেবে বলেই মনে করছেন কোহলি। 


এমএইচএস


 

Islami Bank
ASUS GLOBAL BRAND