• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৫, ২০১৯, ০২:২০ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৫, ২০১৯, ০৫:১৬ পিএম

কার্ডিফে টাইগারদের দেখে স্কুলের বাচ্চাদের উচ্ছ্বাস (ভিডিও) 

কার্ডিফে টাইগারদের দেখে স্কুলের বাচ্চাদের উচ্ছ্বাস (ভিডিও) 

ইউরোপিয়ান ফুটবলের দলগুলোর প্রবেশ বা বের হয়ে যাওয়ার সময় এমন দৃশ্য নিয়মিত দেখা যায়। খেলোয়াড়রা যখন দর্শকদের সামনে দিয়ে হেঁটে যান, তখন তাদের একটু ছুঁয়ে দেখা আর অটোগ্রাফ নিতে পারার জন্য রীতিমতো হুড়োহুড়ি পড়ে যায়।

এমন দৃশ্য অবশ্য ক্রিকেটেও দেখা যায়। বিশ্বসেরা ক্রিকেটাররা দুনিয়ার যে প্রান্তেই খেলতে যান না কেন, তাদের ভক্তকূলের কোনো অভাব হয় না। একটা সময় ছিল যখন আমাদের দেশে ব্রায়ান লারা, শচীন টেন্ডুলকার, শেন ওয়ার্নদের মতো তারকারা খেলতে আসতেন, তখন তাদের নৈকট্য লাভের জন্য এদেশের অনেক মানুষই উন্মাদ হয়ে যেতেন।

তবে ক্রিকেট শক্তি হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করার পর বাংলাদেশের প্রেক্ষাপট পাল্টাতে শুরু করে। মাশরাফী, সাকিব, তামিম, মুশফিক ও রিয়াদের মতো বড় তারকা তো বাংলাদেশেই আছে। তাই নিজ দেশের খেলোয়াড়দের নিয়েই আমাদের গর্বের শেষ নেই। 

দৃশ্যপট যে শুধু দেশের ভেতরেই পাল্টেছে এমনটি নয়। বিদেশের মাটিতেও এখন টাইগার ক্রিকেটারদের অনেক ভক্ত-সমর্থক গড়ে উঠেছে। গ্যালারিতে অনেক বিদেশি দর্শকরাও এখন বাংলাদেশ দলের পক্ষ নিয়ে চিৎকার করতে তাকে- এমন দৃশ্যের দেখা মেলে। এমন আরেকটি দারুণ মুহূর্তের দেখা মিলেছে কার্ডিফে।   

বিশ্বকাপ শুরুর আগে পাকিস্তানের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচ খেলার জন্য এখন ওয়েলসের কার্ডিফে অবস্থান করছে বাংলাদেশ ক্রিকেট দল। কার্ডিফের মাঠে অনুশীলনে জন্য পৌঁছানোর পর এক দারুণ মুহূর্তের সাক্ষী হয় টাইগাররা।

শুক্রবার (২৪ মে) নিজেদের ঝালিয়ে নেয়ার জন্য সোফিয়া গার্ডেনে হাজির হয় মাশরাফী বাহিনী। টিম বাস থেকে ক্রিকেটাররা রাস্তা দিয়ে হেঁটে মাঠের দিকে এগিয়ে যাচ্ছিলেন। এ সময় রাস্তার পাশে নিরাপত্তা প্রাচীরের বাইরে অপেক্ষারত অসংখ্য স্কুলের বাচ্চারা টাইগারদের দেখেই আনন্দে ফেটে পড়ে এবং চিৎকার করতে থাকে। তাদের চিৎকারে গোটা এলাকা মুখরিত হয়ে ওঠে। 

বাংলাদেশ দলের অনেক ক্রিকেটাররাই বাচ্চাদের এমন উষ্ণ অভিবাদন পেয়ে তাদের উদ্দেশ্য করে হাত নাড়তে থাকেন। স্কুলের বাচ্চাদের উচ্ছ্বাসকে আরও কয়েক গুণ বাড়িয়ে দেন মেহেদী হাসান মিরাজ। তিনি বাচ্চাদের একেবারে কাছে গিয়ে তাদের সঙ্গে হাত মেলাতে থাকেন। তখন বাচ্চাদের চিৎকার আরও বহুগুণে বেড়ে যায়। 

বাংলাদেশ দলের ক্রিকেটারদের দেখে স্কুল বাচ্চাদের উচ্ছ্বাসের ভিডিও দেখতে ক্লিক করুণ এখানে- 

আরআইএস