• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৫, ২০১৯, ০৬:২৭ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৫, ২০১৯, ০৬:৩১ পিএম

‘প্রতারক’ ওয়ার্নারকে মাঠ ছাড়া হতে বললো বার্মি-আর্মিরা 

‘প্রতারক’ ওয়ার্নারকে মাঠ ছাড়া হতে বললো বার্মি-আর্মিরা 

সাউদাম্পটনের দ্য রোজ বোলে ইংল্যান্ডের বিপক্ষে আজ শনিবার (২৫ মে) বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছে অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বল টেম্পারিং কেলেঙ্কারির ঘটনায় জড়িত থাকায় ১ বছরের সাজা কাটিয়ে বিশ্বকাপ দলে ফেরা ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ দুজনেই আছেন অজিদের একাদশে। 

তবে টসে হারা অস্ট্রেলিয়ার হয়ে ইনিংস ওপেন করতে নেমেই ইংলিশ সমর্থকদের রোষানলের মুখে পড়েন ডেভিড ওয়ার্নার। স্যান্ডপেপার কেলেঙ্কারির ঘটনায় জড়িত থাকায় এক ইংলিশ সমর্থক মাঠের বাইরে থেকে ওয়ার্নারকে উদ্দেশ্য করে বলে ওঠেন, বের (মাঠ থেকে) হও, প্রতারক! 

এতটুকুতেই থামেনি ইংল্যান্ডের দর্শকরা। ডেভিড ওয়ার্নার আউট হওয়ার আগ পর্যন্ত তাকে দুয়ো দিয়ে গেছে তারা। এ ছাড়াও ওয়ার্নারের বিশ্বকাপ জার্সির ছবির মাঝখানে অস্ট্রেলিয়া শব্দটি মুছে দিয়ে সেখানে ‘প্রতারক’ শব্দটি লাগিয়েও প্রদর্শন করছে তারা। 

অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক ও নাথান লিওনকে ছাড়েনি বার্মি-আর্মিরা। এ দুজনে খেলোয়াড়ের ছবি ফটোশপ করে তাদের হাতে সেই কুখ্যাত ‘স্যান্ডপেপার (সিরিশ কাগজ)’ ধরিয়ে দিতেও দেখা গেছে উগ্র সমর্থকদের।     

এর আগে জানা গিয়েছিল ইংল্যান্ডের বার্মি-আর্মিরা স্মিথ ও ওয়ার্নারকে উত্ত্যক্ত করতে মোট ৯টি গান রচনা করে রেখেছেন। বিশ্বকাপ এবং বিশ্বকাপের পর অ্যাসেজ সিরিজে তারা এ দুজনকে ক্রিকেটে মনোনিবেশ করতে না দিতেই এই পরিকল্পনা এঁটেছে। বার্মি-আর্মিদের এমন কাজে যোগ দিয়েছেন সাবেক ইংলিশ ক্রিকেটাররা গ্রায়েম সোয়ানও! 

এসএইচএস