• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৬, ২০১৯, ০৮:৫৪ এএম
সর্বশেষ আপডেট : মে ২৬, ২০১৯, ০২:১৯ পিএম

‘গেরুয়া’ রঙের জার্সি পরে খেলবে টিম ইন্ডিয়া! 

‘গেরুয়া’ রঙের জার্সি পরে খেলবে টিম ইন্ডিয়া! 

আসন্ন বিশ্বকাপ ক্রিকেটে ভারতীয় ক্রিকেট দলকে গেরুয়া রঙের জার্সি পরে মাঠে নামতে দেখা যেতে পারে। যদিও ভারতীয় ক্রিকেট কন্ট্রেল বোর্ডের (বিসিসিআই) পক্ষ থেকে এখনও এ বিষয়ে কিছুই নিশ্চিত করা হয়নি।

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার (আইসিসি) নিয়মানুসারে বিশ্বকাপে প্রতিটি দলের কাছেই দুই সেটের জার্সি রয়েছে। কোহিলদের দ্বিতীয় সেট জার্সি হতে পারে গেরুয়া রঙের।

বিশ্বকাপের আগে ভারতীয় দলের জার্সি পরিবর্তনের কারণ হিসেবে বলা হয়েছে- ভারত, ইংল্যান্ড, শ্রীলঙ্কা, আফগানিস্তান এই চারটি দলের জার্সির রঙ নীল। অন্যদিকে দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, বাংলাদেশের জার্সির রঙ সবুজ।

এবারের বিশ্বকাপে প্রতিটি দল একে অপরের বিপক্ষে খেলবে। যাতে করে দুই দলের জার্সির রঙ একই না হয় সেজন্য জার্সির রঙ গেরুয়া করার চিন্তা-ভাবনা করছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। 

সম্প্রতি ভারতের লোকসভা নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে বিজয় লাভ করে বিজেপি। তাদের প্রতীকী রঙ গেরুয়া হওয়ায় তাই প্রশ্ন উঠে গেছে- টিম ইন্ডিয়াও কী তবে দলীয় মোড়কে আটকে যেতে বসেছে? গেরুয়া রঙের জার্সি পরে ভারতীয় দল খেলতে নামলে হয়তো টিম ইন্ডিয়ার নাম হয়ে যেতে পারে টিম বিজেপি! 

সূত্র: ভারতীয় টেলিভিশন চ্যানেল টাইমস নাউ