• ঢাকা
  • মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ৯ আশ্বিন ১৪২৬
প্রকাশিত: মে ২৭, ২০১৯, ১২:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৭, ২০১৯, ০৪:১০ পিএম

‘বিশ্বকাপে সাফল্য পেতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে লেগ স্পিন’ 

ক্রীড়া ডেস্ক
‘বিশ্বকাপে সাফল্য পেতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে লেগ স্পিন’ 

আসন্ন বিশ্বকাপ ক্রিকেটে লেগ স্পিনাররা দলের হয়ে সাফল্য এনে দিতে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে মন্তব্য করেছেন পাকিস্তান দলের তরুণ লেগ স্পিনার শাদাব খান।

আইসিসিকে দেয়া এক সাক্ষাৎকারে শাদাব বলেন, এবার লেগ স্পিনাররা ভালো করবে কারণ তারা সবদিকে বল ঘোরাতে পারে। ভালো জায়গায় বল ফেলতে পারলে লেগ স্পিনের বিপক্ষে খেলা যেকোনো উইকেটে কঠিন। 

তিনি বলেন, লেগ স্পিনাররা হয়তো রান বেশি দেবে। কিন্তু তারা সবসময় উইকেট শিকারি। একজন লেগ স্পিনার সবসময় উইকেট পেতে মরিয়া থাকবেন। যার ফলে আমরা সবসময় ম্যাচের ভেতরেই থাকি।

শাদাব যোগ করেন, ব্যাটিং বান্ধব উইকেটে আদর্শ স্কোর ৩০০ রান। মাঝের ওভারগুলোতে আপনি উইকেট নিতে পারলে ম্যাচ জয়ের সমূহ সম্ভাবনা থাকে। ব্যাটিং ট্র্যাকে উইকেট তুলতে না পারলে স্কোর ৩৫০ ছাড়িয়ে যাবে। তাই আপনাকে উইকেট তুলে নিয়ে প্রতিপক্ষকে ৩০০ রানের নিচে আটকে রাখতে হবে। এমনটি করতে পারলে খুবই ভালো হবে।

ইংল্যান্ডের বিপক্ষে অসুস্থতার কারণে ওয়ানডে সিরিজ খেলতে না পারা ২০ বছর বয়সী এই ক্রিকেটার বিশ্বকাপের আগে নিজের প্রস্তুতি সম্পর্কে বলেন, আমি এখন ভালো ছন্দে আছি। আমি দুই-একদিন অনুশীলন করেছি এবং কাল ভালো বোলিং করেছি।  

আরআইএস 
 

Islami Bank