• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৮, ২০১৯, ০৬:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৮, ২০১৯, ০৬:৩৮ পিএম

মরগানের ঝড়ো সেঞ্চুরিতে আফগান বোলারদের দুর্গতি

মরগানের ঝড়ো সেঞ্চুরিতে আফগান বোলারদের দুর্গতি

ইনজুরি থেকে ফিরেই আফগানিস্তানের বোলারদের নাকের জল, চোখের জল এক করে ছাড়ছেন ইয়ন মরগান। মোহাম্মদ নবীর বলে মিড উইকেটের উপর দিয়ে ছক্কা হাঁকিয়ে আফগানিস্তানের বিপক্ষে ঝড়ো ব্যাটিং করে নিজের অর্ধশতক তুলে নেয়ার পর রশিদ খানের বলে লং অনের উপর দিয়ে ছক্কা মেরে মরগান বিশ্বকাপ ইতিহাসের চতুর্থ দ্রুততম সেঞ্চুরি করে ফেলেছেন। 

ম্যানচেস্টারে চলমান ম্যাচে টসে জিতে আগে ব্যাট করতে নামা ইংল্যান্ডের এখন পর্যন্ত স্কোর ৪৫.২ ওভারে ২ উইকেটে ৩২৯ রান। ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান ৬৩ বলে ১১৮ রান এবং জো রুট ৮০ বলে ৮৮ রানে ক্রিজে আছেন। তৃতীয় উইকেটে মরগান এবং রুট এখন পর্যন্ত ১৬৪ রান করে অবিচ্ছিন্ন থেকে দলীয় রানকে পাহাড়সম উচ্চতায় নিয়ে যাচ্ছেন। 

ইংল্যান্ডের ইনিংসের দশম ওভারের তৃতীয় বলে দৌলত জাদরানের করা একটি শর্ট বলে পুল শট মারার চেষ্টা করেন ভিন্স। তবে বল তার ব্যাটের উপরের কানায় লাগার পর চলে যায় শর্ট ফাইন লেগে এবং সেখানে থাকা মুজিব উর রহমান ক্যাচ ধরলে ৩ বাউন্ডারির মারে ৩১ বলে ২৬ রান করা ভিন্স বিদায় নেন এবং দলীয় ৪৪ রানে প্রথম উইকেট হারায় ইংল্যান্ড। 

দ্বিতীয় উইকেট জুটিতে জনি ব্যারিস্টো এবং জো রুট ১২০ রানের জুটি গড়ে দলকে মজবুত অবস্থানে নিতে থাকেন। ৩০তম ওভারের শেষ বলে গুলবাদিন নাইবের বলে চিপ শট খেলেন ব্যারিস্টো। এ সময় আফগান অধিনায়ক বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে দারুণ এক ক্যাচ নিলে ব্যারিস্টোকে ৯৯ বলে ৮ চার ও ৩ ছক্কার মারে ৯০ রান করা ব্যারিস্টো মাঠ ছাড়লে এই জুটি ভাঙে।

আরআইএস