• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৯, ২০১৯, ০৯:০৯ এএম
সর্বশেষ আপডেট : জুন ১৯, ২০১৯, ০৯:০৯ এএম

বোলিংয়ে ভারতের চেয়ে এগিয়ে বাংলাদেশ 

বোলিংয়ে ভারতের চেয়ে এগিয়ে বাংলাদেশ 

ইংল্যান্ডে চলমান আইসিসি ক্রিকেট বিশ্বকাপের ইতোমধ্যেই ২৪টি ম্যাচ আয়োজিত হয়েছে। আর এ পর্যন্ত বাংলাদেশ দল তাদের খেলা পাঁচ ম্যাচের দুটিতে জয়, দুটিতে পরাজয়ের স্বাদ পেয়েছে। শ্রীলংকার বিপক্ষে ম্যাচটি বৃষ্টির কারণে হয়েছে পরিত্যক্ত। অন্যদিকে পরশু ওয়েস্ট ইন্ডীজকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে টাইগাররা। 

সেই জয়ে বড় ভুমিকা রেখে ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এ পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহকারীও হলেন সাকিব। রোহিত শর্মা, অ্যারন ফিঞ্চদের মতো বাঘা বাঘা ব্যাটসম্যানদের অনেক পেছনে ফেলেছেন সাকিব।  

বল হাতেও টুর্নামেন্টে এ পর্যন্ত বোলাদেশের বোলারদের পারফরম্যান্স ইতিবাচক। বোলিংয়ে সেরা দশে আছেন বাংলাদেশ দলের দুই বোলার মোহাম্মদ সাইফউদ্দিন ও মুস্তাফিজুর রহমান। ক্যারিবীয়দের বিপক্ষে ৩ উইকেট নিয়ে এবারের বিশ্বকাপে সেরা পাঁচ বোলারের তালিকায় ঠাই পেয়েছেন সাইফউদ্দিন। একই ম্যাচে তিন উইকেট নিয়ে সেরা দশ-এ জায়গা করে নিয়েছেন মুস্তাফিজ।

এ পর্যন্ত বাংলাদেশ, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের দুজন করে বোলার আছেন সেরা দশে। বাকি চারজন ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও পাকিস্তানের। তবে সেরা দশে নেই ভারতের কোন বোলার। এখানেই আপাতত ভারতের থেকে এগিয়ে থাকছে বাংলাদেশ।

অবশ্য ভারতীয়রা বিশ্বকাপ মিশন শুরু করেছে বেশ দেরিতে। সেরা দশের ৯ জনই পেসার, একমাত্র স্পিনার ইমরান তাহির। 

এমএইচএস