• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুন ২৭, ২০১৯, ১১:৩৭ এএম
সর্বশেষ আপডেট : জুন ২৭, ২০১৯, ০২:১৩ পিএম

মানসিক শক্তিতেই ভারতের বিপক্ষে খেলবেন মাহমুদউল্লাহ! 

মানসিক শক্তিতেই ভারতের বিপক্ষে খেলবেন মাহমুদউল্লাহ! 
ভারতের বিপক্ষে মাহমুদউল্লাহ রিয়াদকে পাওয়ার আশায় বুক বেঁধে আছে বাংলাদেশ। ফাইল ফটো

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে ব্যাটিংয়ের সময় ডান পায়ের কাফ মাসলের চোটে প্রাথমিক চিকিৎসা নিয়ে ব্যাটিং করে ২৭ রানের মাঝারি তবে মূল্যবান ইনিংস খেলেন মাহমুদউল্লাহ রিয়াদ। ব্যাটিংয়ের সময় ডান পায়ের কাফ মাসলের চোটে প্রাথমিক চিকিৎসা নিয়ে ব্যাটিং করলেও রান নেয়ার সময় বেশ খোঁড়াতে দেখা গেছে বাংলাদেশ দলের 'সাইলেন্ট কিলার' খ্যাত মাহমুদউল্লাহ রিয়াদকে।  

রিয়াদের হার না মানা লড়াকু মানসিকতা যেন জয়ে উঠেছিল লাল-সবুজের দলের চারিত্রিক বৈশিষ্ট্যের উজ্জ্বল প্রতিচ্ছবি। যদিও স্ক্যান রিপোর্টে যা এসেছে তাতে ভারতের বিপক্ষে তার খেলা অনিশ্চিত হয়ে পড়েছে।

তবে টাইগার অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা বেশ জোরালোভাবেই আশা করছেন, শেষ পর্যন্ত কোহলির দলের বিপক্ষে নিজের দলের হয়ে ঠিকই নেমে পড়বেন মাহমুদউল্লাহ রিয়াদ। দলের বীর সৈনিকের মাঠে নামা নিয়ে তার এমন আশাবাদ শঙ্কার মাঝেও সৃষ্টি করেছে খানিকটা প্রাণের সঞ্চার। 

মাশরাফী বিন মোর্ত্তজা বলেন, মোটামুটি সেরে উঠলেই ও ভারতের বিরুদ্ধে নেমে পড়বে। শারীরিকভাবে যদি কিছুটা দুর্বলতা থাকেও, সেটা ও মানসিক শক্তি দিয়ে পুষিয়ে দেবে।

এদিকে, বাংলাদেশ দলের ফিজিও থিলান চন্দ্রমোহন জানান, ভাগ্যক্রমে মাহমুদউল্লাহর পেশির ইনজুরি খুব গুরুতর নয়। আগামী কয়েক দিনে কতটা উন্নতি হচ্ছে। তার উপর আমরা নজর রাখবো। তার পরেই বোঝা যাবে পরের ম্যাচে ও খেলতে পারবে কি না।

এর আগে গত ২৫ জুন টাইগারদের ম্যানেজার খালেদ মাহমুদ গণমাধ্যমকে বলেছেন, স্ক্যানে মাহমুদুল্লাহর কাফ মাসলে গ্রেড ওয়ান টিয়ার ধরা পড়েছে। ওর চোট সেরে ওঠার মতো। এখনও সাত দিন সময় আছে। ফিজিও চেষ্টা করবেন ওকে যতটা সম্ভব সারিয়ে তোলার।

মাহমুদউল্লাহ রিয়াদের খেলার সম্ভাবনা ফিফটি-ফিফটি জানিয়ে সুজন বলেন, রিয়াদ খেলতে পারবে এমনটা জোর দিয়ে বলা যাচ্ছে না। তার খেলা নিয়ে আসলে আমি নিজেই নিশ্চিত না। 

আরআইএস 
 

আরও পড়ুন